BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সীমান্তে সৌভ্রাতৃত্বের বার্তা, ভারত-বাংলাদেশের জওয়ানদের রাখি বাঁধলেন অগ্নিমিত্রা

Published by: Bishakha Pal |    Posted: August 16, 2019 3:55 pm|    Updated: August 16, 2019 9:04 pm

BJP leader Agnimitra Paul celebrates Raksha Bandhan

নিজস্ব সংবাদদাতা, বনগাঁ: তিথি অনুযায়ী রাখি ছিল বৃহস্পতিবার। কিন্তু ভাইয়ের কল্যাণ কামনার তো আর বাঁধাধরা সময় নেই। রাখি বাঁধারও নির্দিষ্ট সময় হওয়া বাঞ্ছনীয় নয়। তাই শুক্রবারও রাখি বন্ধন উৎসব হয়ে গেলে বনগাঁয়৷ এদিন সকালে বিখ্যাত ফ্যাশন ডিজাইনার অগ্নিমিত্রা পল বনগাঁর পেট্রাপোল সীমান্তে পৌঁছন। তাঁর সঙ্গে ছিল বিজেপি মহিলা মোর্চার একটি প্রতিনিধি দল। ভারত-বাংলাদেশের সীমান্তে দুই দেশের জওয়ানদের রাখি বাঁধেন তাঁরা।

শুক্রবার সকাল ১১টা নাগাদ ভারত-বাংলাদেশ পেট্রাপোল সীমান্তে যান বিজেপির রাজ্য কমিটির সদস্যা অগ্নিমিত্রা পল। সেখানে দুই দেশের জওয়ানদের হাতে রাখি বাঁধেন তিনি। বিজিবি জওয়ানদের হাতে রাখি বেঁধে অগ্নিমিত্রা সৌভ্রাতৃত্বের বার্তা দেন। তাঁর সঙ্গে থাকা বিজেপি মহিলা মোর্চার সদস্যরাও জওয়ানদের হাতে রাখি বেঁধে দেন। পাশাপাশি ভারতের বিএসএফ জওয়ানদের হাতেও রাখি বাঁধেন অগ্নিমিত্রা-সহ অন্য মহিলারা। তাঁদের মিষ্টিমুখও করান।

agnimitra

[ আরও পড়ুন: উপরাষ্ট্রপতির সফরকালেই বিশ্বভারতীতে উপাচার্যের বিরুদ্ধে পোস্টার ঘিরে চাঞ্চল্য ]

বিএসএফ জওয়ানরা জানিয়েছেন, তাঁরা বছরের বেশিরভাগ সময়টাই এখানে থাকেন। সীমান্তে নিরাপত্তা সুনিশ্চিত করতে করতেই তাঁদের জীবন কেটে যায়। পরিবারের সঙ্গে কাটানোর জন্য সময় পান না তাঁরা। তার উপর স্বাধীনতা দিবসের দিন কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয় এলাকা। এবছর স্বাধীনতা দিবস ও রাখি একই দিনে পড়েছে। তাই তাঁদের রাখির জন্য ছুটি তো দূরের কথা, কাজ থেকে ক্ষণিকের অব্যহতিও মেলেনি। আজ অগ্নিমিত্রা তাঁদের রাখি পরিয়েছেন। তাঁরা খুশি। পরিবারের দিদি ও বোনেদের কথা মনে পড়ছে বলেও জানান কেউ কেউ। অনেকের তো আবার কথা বলতে গিয়ে চোখ ছলছল করে ওঠে।

দুই দেশের জওয়ান ছাড়াও বাংলাদেশ থেকে আসা যাত্রীদের রাখি পরান অগ্নিমিত্রা-সহ অন্য মহিলারা। এদিন অগ্নিমিত্রা পল বলেন, জওয়ান ভাইদের রাখি পরিয়ে যে কল্যাণ কামনা করলেন তাঁরা, তা যৎসামান্যই। জওয়ান ভাইরা আরও অনেক কিছু করেন। এদিন রাখি পরার পর জওয়ানরাও অগ্নিমিত্রাদের কিছু উপহার তুলে দেন। উপহার পেয়ে খুশি অগ্নিমিত্রা। তাঁকে দেখে এলাকার বিজেপির নেতা ও কর্মীরা ভিড় জমান সীমান্তে। অনুষ্ঠানে ছিলেন বিজেপির জেলা সহ সভাপতি দেবদাস মণ্ডল।

[ আরও পড়ুন: বিয়েবাড়ির আনন্দে ভাঁটা, নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে বরযাত্রী বোঝাই বাস ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে