Advertisement
Advertisement
Agnimitra Paul

‘মারের বদলা মার, আদর নয়’, এবার আদালত চত্বরেই তৃণমূলকে ‘শাসানি’ অগ্নিমিত্রার

আসানসোলে রেল প্রকল্পের কৃতিত্ব কার? 'বাগযুদ্ধে' অগ্নিমিত্রা ও শত্রুঘ্ন।

BJP leader Agnimitra Paul foul mouthed in court premises

ফাইল ছবি

Published by: Amit Kumar Das
  • Posted:March 12, 2024 8:26 pm
  • Updated:March 12, 2024 8:26 pm

শেখর চন্দ্র, আসানসোল: যে মন্তব্যের জেরে মামলা দায়ের হয়েছিল অগ্নিমিত্রা পালের বিরুদ্ধে, তাতে জামিন নিতে এসে তারই পুনরাবৃত্তি করলেন বিজেপি বিধায়ক (BJP MLA)। আদালত চত্বরেই তৃণমূলের (TMC) বিরুদ্ধে সুর চড়িয়ে বললেন, “মারের বদলা মার হবে। মারের পাল্টা কখনও আদর হতে পারে না।”

বছর দেড়েক আগে আসানসোলে (Asansol) উপনির্বাচনের প্রচারে বেরিয়ে অশান্তিতে জড়িয়েছিলেন অগ্নিমিত্রা পাল (Agnimitra Paul)। রাজনৈতিক অশান্তি ও বিতর্কিত মন্তব্যের জেরে মামলা দায়ের হয়েছিল তাঁর বিরুদ্ধে। মঙ্গলবার সেই মামলায় জামিন নিতে আদালতে আসেন তিনি। আদালত চত্বরেই তৃণমূলের উদ্দেশে অগ্নিমিত্রা বলেন, “মারের বদলা মার হবে। এই মন্তব্যের জন্য আমার বিরুদ্ধে মামলা হয়েছিল। আমি আবারও বলছি, মারের বদলা পাল্টা মার হবে। মারের বদলা কখনও আদর হতে পারে না।” একইসঙ্গে আসানসোল দক্ষিণের বিধায়ক বলেন, “তৃণমূল চিরকাল অশান্তি করবে আর আমাদের বিরুদ্ধে মামলা দায়ের হবে? উপনির্বাচনে আমার গাড়ির কাঁচ ভাঙলো আমার বিরুদ্ধে মামলা হল। পুরনিগমের ভোটে আমাদের কার্যকর্তাদের মারধর করা হলো আমাদের বিরুদ্ধে মামলা হল। এটাই তৃণমূল করে। কিন্তু আইন আইনের পথেই চলবে তাই আইনের পথে আমি জামিন নিতে এসেছি।”

Advertisement

[আরও পড়ুন: নিজের গাড়ি নেই, পুরুলিয়ার তৃণমূল প্রার্থী শান্তিরামের প্রচারে আসছে দুধ সাদা দামি গাড়ি]

অন্য একটি অনুষ্ঠানে আসানসোল ও বার্নপুরে রেলের একাধিক প্রকল্পের কৃতিত্ব নিয়েও এদিন তৃণমূল সাংসদ শত্রুঘ্ন সিনহার (Shatrughan Sinha) বিরুদ্ধে সরব হন অগ্নিমিত্রা পাল। সম্প্রতি আসানসোল রেল প্রকল্পের কৃতিত্ব নিজের নামে দাবি করে রিপোর্ট কার্ড প্রকাশ করেছেন শত্রুঘ্ন সিনহা। তার পালটা, এই প্রকল্পের কৃতিত্ব নিজের বলে দাবি করেন আসানসোল দক্ষিণের বিধায়ক। মঙ্গলবার আসানসোল স্টেশনে নতুন ট্রেন-সহ বেশ কিছু প্রকল্পের ভার্চুয়ালি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধায়ক অগ্নিমিত্রা পাল। সেখানেই বলেন, যে প্রকল্পের উদ্বোধন করা হল আজ, জনপ্রতিনিধি হিসেবে তিনি এই সব প্রকল্প প্রস্তাবের আকারে দিয়েছিলেন রেলকে। শত্রুঘ্নকে মিথ্যাবাদী অভিযোগ করে অগ্নিমিত্রা বলেন, “সন্দেশখালির মহিলাদের সঙ্গে যে অত্যাচার হয়েছে, একজন সাংসদ হয়েও তা নিয়ে একটা শব্দ খরচ করেননি শত্রুঘ্ন। শুধু তাই নয়, গত ২ বছর ধরে সংসদে কোনও বিতর্কে অংশ নেননি তিনি। জিরো আওয়ারে কোনও কথা বলেননি। এখন বই ছেপে মিথ্যাচার করছেন তারকা সাংসদ।”

Advertisement

অগ্নিমিত্রার দাবি প্রসঙ্গে শত্রুঘ্নকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “এই প্রকল্পগুলি কে উদ্বোধন করছেন সেটা বড় কথা নয়। তাঁর রেট অফ সাকসেস কত সেটাও তিনি দাবি করছেন না। এখানে দেখা উচিত সাংসদের সদিচ্ছা রয়েছে কিনা।” ফলে অমৃত ভারত রেল প্রকল্প যোজনার কৃতিত্ব কার সেই নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক বিতর্ক।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ