BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘ক্ষমতায় আসার ১০ বছরেও কেন বাসুদেব বাউলের কথা মনে পড়েনি তৃণমূলের’, খোঁচা অনুপমের

Published by: Sayani Sen |    Posted: December 23, 2020 1:56 pm|    Updated: December 23, 2020 1:56 pm

BJP leader Anupam Hazra slams TMC ।Sangbad Pratidin

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: অমিত শাহের (Amit Shah) মধ্যাহ্নভোজনের আয়োজনকারী বাউলকে নিয়ে শুরু রাজনৈতিক তরজা। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সফরের পরই তাঁর মেয়ের উচ্চশিক্ষায় সাহায্যের আশ্বাস দেয় তৃণমূল। আর তার চব্বিশ ঘণ্টা কাটতে না কাটতেই পালটা জবাব দিলেন অনুপম হাজরা। ক্ষমতায় আসার ১০ বছরেও কেন বাসুদেব বাউলের কথা মনে পড়ল না তৃণমূলের, সেই প্রশ্ন তুলেছেন বিজেপি নেতা।

আদিবাসী, মতুয়া, কৃষকের পর বঙ্গ সফরে এসে বীরভূমের (Birbhum) রতনপল্লিতে বাসুদেব বাউলের বাড়িতে মধ্যাহ্নভোজন সেরেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এবার তাঁকে নিয়ে চলছে রাজনৈতিক টানাপোড়েন। কারণ, বাসুদেব বাউল নাকি অমিত শাহের কাছে আবেদন করতে চেয়েছিলেন মেয়ের উচ্চশিক্ষার যদি কোনও ব্যবস্থা করা যায়। কিন্তু তাঁর কথা কেউ শোনেনি। অমিত শাহর সঙ্গে থাকা অন্যান্য নেতারা নাকি তাঁকে বলতেই দেননি কিছু। মঙ্গলবার এলাকার তৃণমূলের পার্টি অফিসে বাসুদেব বাউল নিজেই সেই অভিযোগ করেন। বলেন, “আমি মেয়ের উচ্চশিক্ষার প্রশিক্ষণের জন্য সাহায্য চাইতাম, কিন্তু আমাকে বলতে দেওয়া হয়নি।” বোলপুরে তৃণমূলের জেলা পার্টি অফিসে বসে বাসুদেব বাউলের মুখে এ কথা শোনার পরই অনুব্রত মণ্ডল (Anubrata Mandal) তৃণমূলের শিক্ষা সেলের দায়িত্বে থাকা ব্যক্তিকে সঙ্গে সঙ্গে বাসুদেব বাউলের মেয়ের বিএড বা ডিএলএডি প্রশিক্ষণের জন্য ব্যবস্থা করার নির্দেশ দেন। পাশাপাশি আশ্বাস দেন, দলও তাকে সবরকম সাহায্য করবে।

[আরও পড়ুন: সাতসকালে খামারবাড়ি থেকে উদ্ধার শিশু ও যুবকের নলিকাটা দেহ, চাঞ্চল্য কালনায়]

অনুব্রত মণ্ডলের আশ্বাস নিয়েই বিজেপি-তৃণমূল রাজনৈতিক আকচাআকচি শুরু হয়েছে। তৃণমূলকে খোঁচা দিয়ে বুধবার ফেসবুক পোস্ট করেন অনুপম হাজরা (Anupam Hazra)। তিনি লেখেন, “তৃণমূল সরকার ক্ষমতায় আসার গত ১০ বছরে বাসুদেব বাউলের দুঃখ কষ্টের কথা মনে পড়েনি। ঠিক অমিত শাহজির মধ্যাহ্নভোজনের পরই হঠাৎ করে মনে পড়লো? যাক, আবার প্রমাণিত হল, সমাজের হতদরিদ্র মানুষগুলির দুঃখ কষ্ট শনাক্তকরণে বিজেপিই সবথেকে এগিয়ে। আর অমিত শাহজি মধ্যহ্নভোজন করলেই, যদি এরকম কিছু গরিব পরিবার তৎক্ষণাৎ সরকারি সাহায্য পায়, তাহলে এরকম মধ্যাহ্নভোজন আগামী দিনে আরও হবে!!! ২০২১-এর পর এই বাসুদেব বাউল’ই (আমি বোলপুর ছাড়তেই) “তৃণমূলের বাড়ি থেকে সপরিবারে তুলে নিয়ে যাওয়া”র কাহিনি নিজের মুখেই ব্যক্ত করবেন!!!”

তৃণমূল সরকার ক্ষমতায় আসার গত 10 বছরে বাসুদেব বাউল’এর দুঃখ-কষ্টের কথা মনে পড়েনি; ঠিক অমিত শাহ জি’র মধ্যাহ্নভোজনের পরই…

Posted by Anupam Hazra on Tuesday, 22 December 2020

শোনা যাচ্ছে, আগামী ২৯ ডিসেম্বর মুখ্যমন্ত্রীর রোড শো-তেও অংশ নিতে পারেন বাসুদেব বাউল। তবে অনুপমের খোঁচার পালটা কোনও প্রতিক্রিয়া এখনও তৃণমূলের (TMC) তরফে পাওয়া যায়নি।

[আরও পড়ুন: ফিল্মি কায়দায় আইনজীবীকে অপহরণের পর মুক্তিপণ দাবি! রহস্যভেদের চেষ্টায় পুলিশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে