BREAKING NEWS

১৪ কার্তিক  ১৪২৭  শনিবার ৩১ অক্টোবর ২০২০ 

Advertisement

‘কৃষকের থেকে কেনা আলুর কাটমানি যায় কালীঘাটে’, মুখ্যমন্ত্রীকে বেনজির আক্রমণ দিলীপের

Published by: Sayani Sen |    Posted: October 3, 2020 3:22 pm|    Updated: October 3, 2020 3:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কৃষি আইন কৃষকদের কতটা কৃষকদরদী আর কতটা নয়, তা নিয়ে রাজনৈতিক মহলে চলছে টানাপোড়েন। এই পরিস্থিতিতে শনিবার হলদিয়ার বাবুরহাট থেকে দাড়িবেড়িয়া পর্যন্ত মিছিল করে বিজেপি কর্মী-সমর্থকরা। তাতে নেতৃত্ব দেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। এরপর সভামঞ্চ থেকে কৃষি আইনের সমর্থন করতে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বেনজির আক্রমণ করলেন তিনি।

বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, “চাষ কষ্ট করে চাষ করে। তারপর দালাল, ফড়েদের বিক্রি করতে হয়। তাই তাঁদের হাতে এক পয়সাও থাকত না। ৫ টাকায় আলু বিক্রি করেন কৃষকরা। বাজারে তা বিক্রি হয় ৪০ টাকায়। বাকি ৩৫ টাকা প্রতি কিলো আলুর কাটমানি কালীঘাটে যাচ্ছে। দিদি, দিদির ভাই, ভাইপোর কাছে যাচ্ছে। সিপিএম, কংগ্রেস, তৃণমূলের যারা দালাল, কৃষকদের টাকা লুঠ করে খেত তারাই এখন কৃষি আইনের বিরোধিতা করছে।” দিলীপ ঘোষের দাবি, কেন্দ্রের বিজেপি সরকার অত্যন্ত কৃষকদরদী। তাই তারা কৃষি আইন (Farm Law 2020) এনেছে। বিজেপি সরকার সবসময় কৃষকদের পাশে আছে। এবার থেকে সরাসরি ফসল বিক্রি করতে পারবেন তাঁরা। তার ফলে অনেক টাকা আয়ও করতে পারবেন কৃষকরা।

[আরও পড়ুন: এবার এক ফোনেই মিলবে চিকিৎসা পরিষেবা, নয়া ভাবনা আইআইটি খড়গপুরের]

গেরুয়া শিবিরের নেতানেত্রীরা কৃষি আইনের স্বপক্ষে যুক্তি দিলেও তা মানতে নারাজ বিরোধীরা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) শুক্রবারই টুইটে কৃষি আইনের তীব্র বিরোধিতা করেন। কৃষকদের স্বার্থরক্ষার তাগিদে রাজ্যের শাসকদল তৃণমূল লড়াই করে যাবে বলেও টুইটে উল্লেখ করেন তিনি। খোদ কৃষকদের মধ্যে কৃষি আইন নিয়ে মতবিরোধ রয়েছে। সে কারণে দফায় দফায় দেশের বিভিন্ন প্রান্তে আন্দোলনে শামিল হচ্ছেন তাঁরা। তবে অসন্তোষ, মতানৈক্য থাকলেও শুক্রবারের পর শনিবারও কেন্দ্রের কৃষি আইনের স্বপক্ষেই জোরাল সওয়াল করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

[আরও পড়ুন: মানভঞ্জনের চেষ্টা বৃথা, দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দায়িত্ব ছাড়লেন ‘অপমানিত’ তৃণমূল বিধায়ক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement