BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

শিল্পীদের ‘রগড়ে দেব’ মন্তব্যে অনড় দিলীপ ঘোষ, তীব্র প্রতিবাদ জানালেন লকেট

Published by: Sulaya Singha |    Posted: April 7, 2021 12:45 pm|    Updated: April 7, 2021 12:45 pm

An Images

স্টাফ রিপোর্টার, চুঁচুড়া: শিল্পীদের নিয়ে কড়া মন্তব্যে তিনি যে একশো শতাংশ অনড়, তা স্পষ্ট বুঝিয়ে দিলেন বিজেপির রাজ‌্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। ‘শিল্পীদের রগড়ে দেব’- মন্তব্যের মধ্যেই ফের বিতর্কিত মন্তব‌্য করে বসলেন তিনি। নিজের ভঙ্গিতেই তিনি সাফ জানিয়ে দিলেন, শিল্পীরা কোনও কাজ করেন না। সারাজীবন বিতর্কই করেছেন। আর এবার দিলীপবাবুর এই মন্তব‌্যের তীব্র বিরোধিতা করলেন তাঁরই দলের সাংসদ লকেট চট্টোপাধ‌্যায়। বিধানসভা নির্বাচনে চুঁচুড়ার বিজেপি প্রার্থী বললেন, “এই ধরনের মন্তব‌্য আমি সমর্থন করি না। এবং এটা আমার কাছেও অত‌্যন্ত অসম্মানজনক।”

সম্প্রতি ‘সংবাদ প্রতিদিন’ ডিজিটালকে দেওয়া একটি সাক্ষাৎকারে দিলীপ ঘোষ বলেছিলেন, বুদ্ধিজীবীরা সমাজের বোঝা। নির্বাচন উপলক্ষে‌ বিজেপি বিরোধী একটি গান প্রসঙ্গে, প্রশ্নের উত্তরে তাঁর জবাব ছিল, ‘‘আমি শিল্পীদের বলেছি, আপনারা গান গান, নাচুন। ওটা আপনাদের শোভা পায়। রাজনীতি করতে আসবেন না। ওটা আমাদের জন্য ছেড়ে দিন। নাহলে রগড়ে দেব। আর শিল্পীরা জানেন, আমি কীভাবে রগড়াই।’’ তাঁর এই মন্তব্যের পরই শিল্পীমহলে ক্ষোভের আগুন ছড়িয়ে পড়ে। শুরু হয় বিতর্ক। সোশ‌্যাল মিডিয়ায় অনেকেই এই মন্তব‌্য নিয়ে সমালোচনা শুরু করেন। তবে এসব সত্ত্বেও মঙ্গলবার দিলীপ ঘোষ স্পষ্ট বুঝিয়ে দিয়েছেন, তিনি তাঁর মন্তব্যে অনড়। এবং একইসঙ্গে বলেছেন, শিল্পীরা শুধু বিতর্ক করতেই জানেন।

[আরও পড়ুন: ‘জয় শ্রীরাম’ না বলায় তৃণমূল কর্মীকে ‘মারধর’, অভিযুক্তদের গ্রেপ্তারির দাবিতে থানা ঘেরাও]

মঙ্গলবার সকালে লকেটের সমর্থনে রোড শো করতে চুঁচুড়ায় পৌঁছন বিজেপির রাজ্য সভাপতি। লকেট চট্টোপাধ‌্যায়কে সঙ্গে নিয়ে প্রায় তিন কিলোমিটারের বেশি ওই রোড শোয়ে দলীয় সমর্থকদের ভিড় ছিল চোখে পড়ার মতো। আর রোড শো শেষে সেই বিতর্কিত প্রসঙ্গে কথা বলতে গিয়ে, আবার নতুন করে বিতর্ক তৈরি করেন দিলীপ ঘোষ। তাঁর মন্তব্যের সমালোচনা করেন লকেট চট্টোপাধ‌্যায় (Locket Chatterjee)। তিনিও যে অন‌্য শিল্পীদের মতোই এই মন্তব‌্যকে সমর্থন করেন না, তা স্পষ্ট জানিয়ে দেন। কর্মসূচি শেষে ব‌্যান্ডেলের বাড়িতে বসে বলেন, ‘‘আমি নিজেও একজন শিল্পী। আমি জানি, সিনেমা, টিভিতে অভিনেতা-অভিনেত্রীরা কতটা কষ্ট করে কাজ করেন। লাইট, সাউন্ড, ক‌্যামেরা, দর্শক আমাদের কাছে ভগবান। আমার অন‌্য সহ-শিল্পীরা কী মন্তব‌্য করেছেন জানি না, আমি দিলীপবাবুর এই ধরনের মন্তব‌্যকে কখনওই সমর্থন করি না। এটা আমার কাছেও অসম্মানজনক।’’

উল্লেখ্য, দিলীপের ‘রগড়ে’ দেওয়া মন্তব্যকে সমর্থন করে শিল্পীদের বিরুদ্ধে রুদ্রনীল ঘোষ তোপ দাগলেও রূপাঞ্জন মিত্র, বনি সেনগুপ্তর মতো বিজেপি কর্মীরা এই মন্তব্যের প্রতিবাদ করেছেন।

[আরও পড়ুন: দিনেদুপুরে গুলিতে মৃত্যু যুবকের, মমতার সভার দিনই উত্তপ্ত কোচবিহার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement