BREAKING NEWS

৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

পুরনো কর্মীদের তুলনায় দলবদলুদের ‘অতিরিক্ত খাতির’ করায় ফের BJP’কে তোপ তথাগত রায়ের

Published by: Abhisek Rakshit |    Posted: May 24, 2021 8:52 am|    Updated: May 24, 2021 11:54 am

BJP leader Tathagata Roy's tweet about his party sparks row | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে ভোটপর্ব (Bengal Assembly Election 2021) শেষ। বিপুল আসনে জিতে তৃতীয়বার ক্ষমতায় তৃণমূল (TMC)। আর ভোট মিটতেই ফের দেখা দিয়েছে দলবদলের হিড়িক। পুরনো দল তৃণমূলে ফিরতে চেয়ে ইতিমধ্যে আবেদনও করেছেন অনেকে। এই পরিস্থিতিতে দলবদলুদের এভাবে ‘ঘর ওয়াপসি’ নিয়ে রীতিমতো ক্ষুব্ধ বিজেপি (BJP) নেতা তথা ত্রিপুরার প্রাক্তন রাজ্যপাল তথাগত রায় (Tathagata Roy)। টুইটে ক্ষোভ উগরে দিলেন নিজের দলের বিরুদ্ধেই। তাঁর মতে, এই ধরনের দলবদলুদের খাতির করতে গিয়ে দলের পুরনো কর্মীদেরই উপেক্ষা করা হয়েছে। অর্থাৎ বিজেপির অন্দরে চলতে থাকা আদি-নব্য বিতর্কই আবারও উসকে দিলেন।

রাজ্যে ভোট মিটতেই তৃণমূলে ফিরতে চেয়ে আবেদন জানিয়েছেন দীপেন্দু বিশ্বাস, সোনালী গুহ। তালিকায় নতুন সংযোজন সরলা মুর্মু এবং আমল আচার্য। তৃণমূল সূত্রে খবর, তালিকা এখানেই শেষ নয়। লাইন বেশ দীর্ঘ। তবে অনেকেই এখনই সামনে আসছেন না। এই পরিস্থিতিতে বিজেপির অন্দরে আবার দেখা দিয়েছে আদি-নব্য লড়াইও। দলের পুরনো কর্মীরা মনে করছেন, ভোটের আগে তৃণমূল থেকে আসা নেতাদের অতিরিক্ত গুরুত্ব দেওয়া হয়েছে। উপেক্ষা করা হয়েছে বহুদিনের পুরনো কর্মীদের। সেই কারণেই জেলায় জেলায় সংগঠনের ভিত ততটা মজবুত হয়নি। যার ফল ভুগতে হয়েছে নির্বাচনেও। ভোটের পর থেকেই এই আদি-নব্য বিতর্কে রীতিমতো জর্জরিত বিজেপি। এই অবস্থায় সেই বিতর্কের আগুনেই বলতে গেলে ঘি ঢেলেছেন তথাগত রায়।

[আরও পড়ুন: রাজ্যে থাবা চওড়া হচ্ছে ব্ল্যাক ফাঙ্গাসের, কলকাতা ও শিলিগুড়িতে আরও সংক্রমিতের হদিশ]

টুইটে তিনি লেখেন, “যা বলেছিলাম ঠিক তাই। কাছা খুলে যাদের বিজেপিতে স্বাগত করা হয়েছিল, যাদের খাতিরে বিজেপির বিশ-ত্রিশ বছরের পুরোনো কর্মীদের চরম উপেক্ষা করা হয়েছিল তারা সবাই এক এক করে তৃণমূলে ফিরে যাচ্ছে।” তাঁর এই বক্তব্যকে সমর্থন জানিয়ে পালটা মন্তব্য করেছেন বেশ কয়েকজন বিজেপি সমর্থকও। কেউ কেউ আবার ভুল প্রার্থী নির্বাচনকেও ভোটে হারার জন্য দায়ী করেছেন।

 

[আরও পড়ুন: এবার দলে ফিরতে চেয়ে মমতাকে চিঠি উত্তর দিনাজপুরের প্রাক্তন জেলা সভাপতির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement