BREAKING NEWS

৯ মাঘ  ১৪২৮  রবিবার ২৩ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘দারুণ ব্যবস্থাপনা, খুব ভাল লেগেছে’, গঙ্গাসাগরে পুণ্যস্নানের পর মমতার প্রশংসায় উমা ভারতী

Published by: Sayani Sen |    Posted: January 15, 2022 10:44 am|    Updated: January 15, 2022 10:50 am

BJP leader Uma Bharti praises WB CM Mamata Banerjee after visits Gangasagar । Sangbad Pratidin

দেবব্রত মণ্ডল, বারুইপুর: রাজনৈতিক মতাদর্শ সম্পূর্ণ আলাদা। তা সত্ত্বেও মকর সংক্রান্তিতে গঙ্গাসাগরে পুণ্যস্নানের পর বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) ঢালাও প্রশংসা করলেন বিজেপি নেত্রী উমা ভারতী। জানালেন, রাজ্য সরকারের ব্যবস্থাপনায় বেজায় খুশি তিনি। সূত্রের খবর, চিঠি লিখে গঙ্গাসাগর ভ্রমণের অভিজ্ঞতার কথা মুখ্যমন্ত্রীকে জানাবেন উমা।

শুক্রবার দুপুরে গঙ্গাসাগরে পুণ্যস্নান সারেন উমা ভারতী (Uma Bharti)। তিনি জানান, “২০১৯ সালে গঙ্গোত্রী থেকে গঙ্গাসাগর পর্যন্ত আমি একটি যাত্রা শুরু করেছিলাম। তবে তার পরের বছর আমার পা ভেঙে যায়। আর তার পরের বছর করোনা পরিস্থিতি তৈরি হয়। তাই আমার সেই যাত্রা অনেকটাই পিছিয়ে গিয়েছে। গঙ্গোত্রী গোমুখ থেকে মা গঙ্গাকে এনে গঙ্গাসাগরে আমি মেলবন্ধন করলাম এবার। আমি খুব আনন্দিত। মা গঙ্গা সকলকে ভাল রাখবেন।” এরপরই তাঁকে প্রশ্ন করা হয় ব্যবস্থাপনা কেমন লাগল? জবাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের ঢালাও প্রশংসা করেন উমা। তাঁর কথায়, “দারুণ ব্যবস্থাপনা। আমার খুব ভাল লেগেছে।”

[আরও পড়ুন: COVID-19: উদ্বেগ বাড়িয়ে দেশে একদিনে সংক্রমিত ২.৬৮ লক্ষ, ওমিক্রন আক্রান্ত ৬ হাজার পার]

উল্লেখ্য, রোজ রাজ্য হু হু করে বাড়ছে করোনা (Coronavirus) সংক্রমণ। এই পরিস্থিতিতে শর্তসাপেক্ষে গঙ্গাসাগর মেলার অনুমতি দিয়েছে কলকাতা হাই কোর্ট। আদালতের নির্দেশ অবশ্যই মানতে হবে বলেই বারবার পুণ্যার্থীদের কড়া বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। মকর সংক্রান্তিতে প্রায় ফাঁকা গঙ্গাসাগর (Gangasagar)। মেলা থেকে কার্যত উধাও সাধুসন্ত ও তীর্থযাত্রীরা। তাই মেলায় আগত ব্যবসায়ীরা হতাশা। ন্যূনতম খরচাটুকুও উঠছে না তাদের। নাগা সাধুদের আখড়াগুলিতেও একেবারে ভিড় নেই। নাগা বাবা নিত্যানন্দ গিরি জানান, “এত খরচ করে গঙ্গাসাগরে আসার পরে ফিরব কীভাবে সেটাই বুঝতে পারছি না। কারণ, ফেরার খরচাটুকুও এখন আমাদের কাছে নেই।”

মন্ত্রী  অরূপ বিশ্বাস বলেন, “ই স্নান করেছেন ২৭৮৭৮০ মানুষ, ই দর্শন ২ কোটি ৭৮ হাজার মানুষ, ই পূজা ১ লক্ষ ৬৩৬২ জন আবেদন করেছেন। দুবাই, লন্ডন ও আমেরিকা থেকেও বহু মানুষ ই স্নানের জন্য আবেদন করেন।”

[আরও পড়ুন: Coronavirus: কলকাতায় কনটেনমেন্ট জোন বেড়ে ৪৪, সংক্রমণ বাড়তেই কন্ট্রোল রুম খুলল পুরসভা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে