BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মহিলা কর্মীদের পাশে থাকতে জেলায় জেলায় এবার বিজেপির প্রমীলা বাহিনী

Published by: Tiyasha Sarkar |    Posted: January 21, 2022 8:38 pm|    Updated: January 21, 2022 8:38 pm

BJP may make a committee for woman | Sangbad Pratidin

ফাইল ছবি।

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: জেলায় জেলায় এবার প্রমীলা বাহিনী তৈরি করছে বঙ্গ বিজেপি। দলের মহিলা ব্রিগেডকে ময়দানে নামানোই উদ্দেশ্য গেরুয়া শিবিরের। এই নতুন টিমের নেতৃত্বে রাজ্য বিজেপির মহিলা মোর্চার সভানেত্রী তনুজা চক্রবর্তী (Tanuja Chakraborty)।

জানা গিয়েছে, এই প্রমীলা বাহিনীর রাজ্যস্তরে যে কমিটি থাকবে সেই কমিটির সামনের সারিতে থাকবেন দুই সাংসদ লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee) ও দেবশ্রী চৌধুরী। দলের ৪২টি সাংগঠনিক জেলা কমিটির প্রতিটি জেলায় ২৫জন করে টিম থাকবে। তনুজা চক্রবর্তী জানান, সেই টিমে চিকিৎসক ও আইনজীবীরা থাকবেন। মূলত, যে সমস্ত মহিলারা নির্যাতনের শিকার হচ্ছেন। অথচ, প্রশাসনের তরফে কোনও সাহায্য পাচ্ছেন না তাদের পাশে থাকবে মহিলা মোর্চার এই টিমের সদস্যরা।

[আরও পড়ুন: IAS ক্যাডার রুলে কেন্দ্রের সংশোধনী প্রস্তাব অসাংবিধানিক পদক্ষেপ, মত দুই প্রাক্তন আমলার]

দলের সাম্প্রতিক যে ক্ষোভ-বিক্ষোভ চলছে সেই পরিস্থিতিতে প্রশ্ন উঠেছে, মহিলা মোর্চার পদাধিকারী ও কর্মীরা তো আছেন। তারপরও আলাদা করে এই টিম কেন? রাজ্য ও জেলার টিমে দলের একাধিক মহিলা নেত্রীকে রাখা হবে। দলের একাংশের প্রশ্ন, আগামিদিনে মহিলা মোর্চার পূর্ণাঙ্গ কমিটি তৈরি হলে রাজ্য বা জেলা কমিটিতে যাদের জায়গা হবে না, ক্ষোভ প্রশমনে সেই বিক্ষুব্ধদেরই কি এই টিমে জায়গা দেওয়া হবে।

একুশে বিপর্যয় ও সম্প্রতি পুরভোটেও ব্যর্থতা, এই পরিস্থিতির পর মহিলা ভোটকে সংগঠিত করতে গেরুয়া শিবিরের এই কৌশল কতটা ফলপ্রসু হবে তা ভবিষ্যতই বলবে।

[আরও পড়ুন: রাজ্যে সংক্রমণ কমলেও উদ্বেগ বাড়াচ্ছে দৈনিক মৃত্যু, একদিনে হাওড়ায় করোনার বলি ১১]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে