BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

PM Modi-কে ‘ম্যাডাম’ সম্বোধন করে চিঠি! লোক হাসালেন পুরুলিয়ার বিজেপি বিধায়ক

Published by: Sucheta Sengupta |    Posted: August 10, 2021 3:52 pm|    Updated: August 10, 2021 5:04 pm

BJP MLA from Raghunathpur, Purulia Vivekananda Bauri addresses PM Modi as 'Madam' in letter | Sangbad Pratidin

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: ‘মাননীয়া মুখ্যমন্ত্রী’, ‘ম্যাডাম চিফ মিনিস্টার’ – মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) এমন সম্বোধন তো চলেই। কিন্তু তাই বলে প্রধানমন্ত্রী মোদিকেও (PM Modi) ‘ম্যাডাম’ সম্বোধন! এও কি সম্ভব! বলতে গেলে, অসম্ভবকে সম্ভব করে তুললেন পুরুলিয়ার রঘুনাথপুরের বিজেপি (BJP) বিধায়ক বিবেকানন্দ বাউড়ি। নিজের বিধানসভা এলাকার এক শিশুর চিকিৎসার খরচের জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদনের চিঠিতে প্রধানমন্ত্রীকে ‘ম্যাডাম’ সম্বোধন করেন তিনি। এই চিঠির কথা প্রকাশ্যে আসতেই হাসির খোরাক হয়ে উঠলেন বিজেপি বিধায়ক।

রঘুনাথপুরের (Raghunathpur) নতুনডি গ্রামের বাসিন্দা ২ বছরের রাজবীর বাউড়ি ব্লাড ক্যানসারে (Blood Cancer) আক্রান্ত। তারা অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া সম্প্রদায়ের। তাই ব্যয়বহুল ক্যানসার চিকিৎসার খরচ সামলানো কঠিন। রাজবীরের আবার শারীরিক পরিস্থিতি এমনই যে অবিলম্বে চিকিৎসা প্রয়োজন। তাঁর বাবা তাই রঘুনাথপুরের বিধায়ক বিবেকানন্দ বাউড়ির দ্বারস্থ হয়েছিলেন। তিনি সব শুনে সরকারি সাহায্যের কথা ভাবেন এবং সোজা প্রধানমন্ত্রীকে চিঠি পাঠান। তাতে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে সাড়ে ৪ লক্ষ টাকা মঞ্জুর করার আবেদন জানিয়েছেন বিধায়ক।

[আরও পড়ুন: খড়দহে বিজেপি নেতা Sayantan Basu-কে ঘিরে ব্যাপক বিক্ষোভ, ফিরতে হল কর্মসূচি না সেরেই]

আর সেই চিঠি ঘিরেই যত হাসির খোরাক। গোড়াতেই তিনি প্রধানমন্ত্রী মোদিকে সম্বোধন করেছেন ‘Respected Madam’ বলে। এই চিঠি প্রকাশ্যে আসতেই শুরু হয়ে গিয়েছে হাসাহাসি। দেশের সর্বোচ্চ প্রশাসনিক প্রধানকে চিঠি লেখার মতো গুরুত্বপূর্ণ ব্যাপার, তাতে এমন বড় ভুল হল কী করে? কারণ ছিল বটে। বিষয়টি নিয়ে রঘুনাথপুরের বিজেপি বিধায়ক বিবেকানন্দ বাউরি বলেন, “গতকাল কাজের খুব চাপ ছিল। অমনোযোগী হওয়ার কারণেই এই ঘটনা ঘটেছে।” বিধায়কের এই সাফাই শুনে অনেকেই প্রশ্ন তুলছেন, এই কাজের চেয়ে বেশি চাপ আর কীসে হতে পারে? সবমিলিয়ে স্রেফ একটি শব্দের জন্য বিধায়কের এমন এক ভাল উদ্যোগ হাস্যকর হয়ে দাঁড়াল।

[আরও পড়ুন: Tollywood অভিনেতার বাড়িতে আটক গৃহবধূ, পুলিশের সাহায্যে উদ্ধার করলেন স্বামী

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে