৮ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বিজেপির ৭৭ বিধায়কই পাবেন কেন্দ্রীয় নিরাপত্তা, বড় সিদ্ধান্ত স্বরাষ্ট্রমন্ত্রকের

Published by: Sulaya Singha |    Posted: May 10, 2021 4:32 pm|    Updated: May 10, 2021 6:35 pm

BJP MLAs in West Bengal to get security from Centre | Sangbad Pratidin

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: রাজ্যে ভোট পরবর্তী হিংসার পরিস্থিতিতে বড়সড় সিদ্ধান্ত নিল স্বরাষ্ট্রমন্ত্রক (Home Ministry)। জানিয়ে দেওয়া হল, এবার বিধানসভা নির্বাচনে জয়ী বিজেপি বিধায়কদের কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়া হবে। সেই সঙ্গে ভোটে পরাজিত বিজেপি প্রার্থীদেরও নিরাপত্তার মেয়াদ বাড়ানো হতে পারে বলে খবর।

গত ২ মে বিধানসভা নির্বাচনের (Bengal Polls 2021) ফল ঘোষণার পর থেকেই উত্তপ্ত হয়েছে বাংলা। রাজনৈতিক সংঘর্ষের বলি হয়েছেন অন্তত ১৬ জন। যাঁর মধ্যে তৃণমূল, বিজেপির পাশাপাশি মৃত্যু হয়েছে আইএসএফ কর্মীরও। এমন পরিস্থিতিতে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা রাজ্য সফরে এসেছিলেন। নিহতদের পরিবারের সঙ্গে দেখাও করেছিলেন। এদিকে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ইতিমধ্যেই নিহতদের পরিবারের জন্য আর্থিক সাহায্য ও চাকরির ঘোষণা করেছেন। তবে বিজেপির দাবি, ভোটের পর বাংলায় যেভাবে হিংসার বাতাবরণ তৈরি হয়েছে, তা যথেষ্ট চিন্তার। শাসকদলের বিরুদ্ধে লাগামহীন সন্ত্রাসের কথা মাথায় রেখেই বিজেপি বিধায়কদের কেন্দ্রীয় নিরাপত্তার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সাধারণত রাজ্যের তরফে নিরাপত্তা পেয়ে থাকেন বিধায়করা। কিন্তু সবদিক বিচার করেই কেন্দ্রীয় নিরাপত্তার সিদ্ধান্ত। 

[আরও পড়ুন: মমতার তৃতীয় মন্ত্রিসভায় উত্তরবঙ্গের তিন নতুন মুখ, দায়িত্ব পেলেন পরেশ-বিপ্লব-বুলুচিক]

ভোটের আগেই বেশ কয়েকজন বিজেপি প্রার্থীকে কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা দেওয়া হয়েছিল। কিন্তু, ভোট পরবর্তী পরিস্থিতিতে ৭৭ জন বিধায়কের সুরক্ষার কথা ভাবা হচ্ছে। তাই রাজ্য বিজেপি ও কেন্দ্রের আলোচনার মাধ্যমে এমন সিদ্ধান্ত নেওয়া হয়। তবে কোনও বিধায়ক যদি নিরাপত্তা নিতে না চান, সেক্ষেত্রে তিনি নাও নিতে পারেন। কিন্তু শোনা যাচ্ছে, কেউই নিরাপত্তা পাওয়ার বিষয়ে আপত্তি করেননি। 

এদিকে, বিজেপি সূত্রে জানা যাচ্ছে, পদ্মশিবিরের মোট ২৯৩টি আসনের প্রার্থীদের যে কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়া হয়েছিল, তা ১০ মে প্রত্যাহার করে নেওয়ার কথা ছিল। কিন্তু বঙ্গ বিজেপির পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে আরজি জানানো হয়, চলতি মাসে যেন তাঁদের নিরাপত্তা তুলে না নেওয়া হয়। অমিত শাহের মন্ত্রক সেই আবেদনে সাড়া দিয়েছে বলেই খবর।

[আরও পড়ুন: অস্ত্রোপচার ছাড়াই শিশুর গলায় আটকে থাকা ব্লেড বের করে নজির ক্যানিং হাসপাতালের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement