Advertisement
Advertisement
Alipurduar

বিধায়ক পদ থেকে ইস্তফা মনোজ টিগ্গার, আলিপুরদুয়ারে গেরুয়া সংগঠনে রদবদলের সম্ভাবনা

এতদিন আলিপুরদুয়ারে জেলা বিজেপির সভাপতির দায়িত্ব সামলেছেন মনোজ টিগ্গা।

BJP MP from Alipurduar resigns as MLA, district organisation may face shuffle

বিধানসভায় গিয়ে স্পিকারের কাছে ইস্তফা দিলেন মনোজ টিগ্গা।

Published by: Sucheta Sengupta
  • Posted:June 13, 2024 8:15 pm
  • Updated:June 13, 2024 9:29 pm

রাজ কুমার, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার জেলা বিজেপিতে ব্যাপক রদবদলের সম্ভাবনা। জেলা সভাপতির পদ থেকে সরতে পারেন আলিপুরদুয়ার (Alipurduar) লোকসভা কেন্দ্র থেকে এবার জয়ী সাংসদ মনোজ টিগগা। বৃহস্পতিবার তিনি বিধানসভায় গিয়ে বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন। এদিন স্পিকারের কাছে নিজের পদত্যাগপত্র জমা দিয়েছেন চা বলয়ের পরিচিত নেতা মনোজ টিগ্গা। ফলে স্বাভাবিকভাবে বিধানসভায় আর বিজেপির মুখ্য সচেতক হিসেবে তিনি থাকছেন না। এরই মধ্যে আবার জেলা স্তরে সাংগঠনিক রদবদলের আভাস মিলেছে। বিষয়টি নিয়ে মনোজ টিগগা বলেন, “আমি সাংসদ হয়ে নতুন দায়িত্ব পেয়েছি। সেই কারণে বিধায়ক পদ থেকে ইস্তফা দিলাম। জেলায় সাংগঠনিক রদবদল হলে হতেই পারে। দল যেমন বলবে, আমি তেমনই করব। এইদিন পর্যন্ত আমি আলিপুরদুয়ার জেলা বিজেপির সভাপতি রয়েছি।”

এবারের লোকসভা নির্বাচনে (2024 Lok Sabha Election) আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রে বিজেপির টিকিটে প্রায় ৭৫ হাজারের কিছু বেশি ভোটে জয়লাভ করেন মাদারিহাটের বিজেপি (BJP) বিধায়ক মনোজ টিগগা। জয়ের পরে দিল্লি গিয়ে দলের সংসদীয় কমিটির বৈঠকও করেছেন এই নব নির্বাচিত সাংসদ। সাংসদ হওয়ায় এবার দিল্লি যাতায়াত লেগেই থাকবে মনোজের (Manoj Tigga)। ফলে জেলায় দলের মাথায় নতুন মুখকে আনতে চাইছে বিজেপি, সূত্রের খবর এমনই। তবে এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে মনোজ টিগ্গার সঙ্গে রাজ্য বিজেপি কথা বলেই পরের সভাপতি নির্বাচন করবে বলেও খবর মিলেছে।

Advertisement

[আরও পড়ুন: ওভারলোড ট্রাক চালাচ্ছেন নাজমা, টিপুরা! মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়ে ‘গোপন তথ্য’ দিল ট্রাক সংগঠন]

বিজেপির (BJP) রাজ্য সাধারণ সম্পাদক তথা ফালাকাটার বিধায়ক দীপক বর্মন বলেন, “প্রয়োজন হলে দল জেলা সংগঠনে রদবদল আনতেই পারে। সেক্ষেত্রে বর্তমান সভাপতি মনোজ টিগ্গার সঙ্গে কথা বলেই সব সিদ্ধান্ত নেওয়া হবে। তবে আমার কাছে এখনই জেলা স্তরের রদবদলের কোনও খবর নেই।”

Advertisement

[আরও পড়ুন: আমেরিকার গ্যালারিতেও বিরুষ্কার প্রেমকাহিনির জয়ধ্বনি, মুখে হাসি কিং কোহলিরও]

 উল্লেখ্য, এবারের নির্বাচনে বালুরঘাট থেকে দ্বিতীয়বারের মতো জিতেছেন রাজ্য বিজেপির সভাপতির সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। আর তাঁকে মন্ত্রিত্বও দেওয়া হয়েছে। মোদি ৩.০ ক্যাবিনেটে শিক্ষামন্ত্রকের প্রতিমন্ত্রী তিনি। তাই দায়িত্ব আরও বেড়েছে। এই অবস্থায় সুকান্ত মজুমদার আর রাজ্য বিজেপি সভাপতি নাও থাকতে পারেন। তবে এনিয়ে নির্দিষ্ট কোনও খবর নেই এখনও। একই ব্যাপার মনোজ টিগ্গার ক্ষেত্রেও। সাংসদের পর জেলা সভাপতির দায়িত্বও তাঁকে পালন করতে হবে কিনা, এখনও জানা নেই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ