BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সংসদে তৃণমূল বিরোধিতার পুরষ্কার, স্বরাষ্ট্রমন্ত্রকের পরামর্শদাতা কমিটিতে লকেট

Published by: Subhamay Mandal |    Posted: November 24, 2019 6:25 pm|    Updated: November 24, 2019 6:25 pm

BJP MP Locket Chatterjee in Ministry of Home Affairs Advisory Committee

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথমবার সংসদে পা রেখেছেন তিনি। স্বভাবতই তাঁর রাজনৈতিক জীবনে এক অন্য মাইলস্টোন। আর সংসদের বাদল ও শীতকালীন অধিবেশনে একাধিকবার তাঁকে বাংলার তৃণমূল সরকারের বিরুদ্ধে সরব হতে দেখা গিয়েছে। তা সিঙ্গুর নিয়ে হোক বা পার্শ্বশিক্ষকদের আন্দোলন নিয়ে, প্রত্যেক ক্ষেত্রেই লোকসভায় তৃণমূলকে আক্রমণের জন্য অগ্রণী ভূমিকা নিতে দেখা গিয়েছে তাঁকে। তাঁর এই প্রতিবাদী ভাবমূর্তির জন্য হুগলির বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় এবার পুরষ্কার পেলেন। স্বরাষ্ট্রমন্ত্রকের পরামর্শদাতা কমিটিতে স্থান পেলেন লকেট।

বস্তুত, বিজেপিতে যোগ দেওয়ার পর দ্রুত রাজনৈতিক উত্থান হয় তাঁর। রাজ্য সরকারের বিরোধী আন্দোলনে প্রথম সারিতে দেখা গিয়েছে বিজেপি নেত্রীকে। আপসহীন মনোভাবের জন্য রাজ্য বিজেপির মহিলা মোর্চার সভানেত্রী পদে বসানো হয় তাঁকে। তারপর প্রথমবার লোকসভা নির্বাচনে দাঁড়িয়ে এবছর দুবারের সাংসদ রত্না দে নাগকে হারানোর পর তাঁকে নিয়ে উচ্ছ্বাসের সীমা ছিল না বঙ্গ বিজেপি শিবিরে। যোগ্য নেত্রী হিসাবে সাংসদ হয়েছেন বলে মত ছিল রাজনৈতিক মহলের। সংসদে পা রেখেও স্থানীয় ইস্যু নিয়ে সর্বদা সরব থেকেছেন লকেট। সিঙ্গুরে শিল্প ফেরানোর জন্য আন্দোলন করেছেন। সম্প্রতি লোকসভার শীতকালীন অধিবেশনে রাজ্যের পার্শ্বশিক্ষকদের আমরণ অনশন নিয়ে তৃণমূলকে চাঁচাছোলা আক্রমণও করেছেন।

[আরও পড়ুন: বিজেপি কর্মীদের ধারালো অস্ত্রের কোপ, কাঠগড়ায় বনগাঁ পুরসভার চেয়ারম্যান-সহ ১৩]

জানা গিয়েছে, শনিবার কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব বিজেপি নেত্রীকে স্বরাষ্ট্রমন্ত্রকের উপদেষ্টা কমিটিতে রাখার সিদ্ধান্ত নেয়। এই কমিটির মাথায় রয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। নিজের ফেসবুক পেজে এই সংবাদ শেয়ার করেছেন লকেট। স্বরাষ্ট্রমন্ত্রকের কমিটিতে জায়গা পাওয়ায় নেত্রীকে নিয়ে উচ্ছ্বসিত হুগলির বিজেপি নেতা-কর্মীরা। নতুন দায়িত্ব পেয়ে স্বভাবতই খুশি বিজেপি সাংসদ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে