১২ মাঘ  ১৪২৯  শুক্রবার ২৭ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

রাজ্যে উদ্ধার বিপুল গুলি-বোমা, ‘মুখ্যমন্ত্রীর কনভয়ে তল্লাশি হোক’, বিস্ফোরক সৌমিত্র

Published by: Sayani Sen |    Posted: December 2, 2022 2:58 pm|    Updated: December 2, 2022 2:58 pm

BJP MP Saumitra Khan made controversial statement about discovering explosives in West Bengal । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী বছরেই পঞ্চায়েত নির্বাচন। তার আগে রাজ্যের বিভিন্ন প্রান্তে উদ্ধার বোমা, গুলি এবং অস্ত্রশস্ত্র। আগ্নেয়াস্ত্র উদ্ধারকে হাতিয়ার করে রাজ্য প্রশাসনকে আক্রমণের ঝাঁজ বাড়াচ্ছে বিরোধীরা। এই ইস্যুকে হাতিয়ার করে বিস্ফোরক বাঁকুড়ার বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) কনভয়েও তল্লাশি চালানোর দাবি জানালেন তিনি।

বাঁকুড়ার বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ (Saumitra Khan) বলেন, “বাংলার মন্ত্রীদের গাড়ি পরীক্ষা করা হোক। কারণ, মুখ্যমন্ত্রীর কনভয় যেখানে যাচ্ছে সেখানে বেশি করে বোমা পাওয়া যাচ্ছে। গুলি পাওয়া যাচ্ছে। ভিআইপি গাড়ি পরীক্ষা করা হোক। আমার মনে হয় নিঃসন্দেহে মন্ত্রীরা এগুলো সরবরাহ করছে। তাই পঞ্চায়েত ভোটের আগে রাজ্যে এত বোমা, গুলি পাওয়া যাচ্ছে। তাদের জীবিকা বোমা, অস্ত্র সরবরাহ করা। পশ্চিমবঙ্গ সরকারের এটাই কাজ। মন্ত্রীদের এটাই কাজ।” সৌমিত্র খাঁ’র বিস্ফোরক দাবি নিয়ে স্বাভাবিকভাবেই শুরু হয়েছে জোর আলোচনা। চলছে শাসক-বিরোধী জোর তরজা।

[আরও পড়ুন: আন্দোলনে মিলেছে প্রাপ্য চাকরি, এবার নতুন সমস্যায় শিক্ষিকা ববিতা সরকার]

এর আগে শুভেন্দু অধিকারীর গাড়ি করে নন্দীগ্রামে বিপুল টাকা ও বেআইনি অস্ত্রশস্ত্র ঢোকার অভিযোগ করেছিলেন কুণাল ঘোষ। তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক সেই সময় পুলিশকে উদ্দেশ্য করে বলেন, ‘‘নাকা চেকিংয়ে শুভেন্দুর কনভয় আটকে গাড়িতে তল্লাশি চালানো হোক। তা হলেই প্রমাণ হয়ে যাবে কেন্দ্রীয় বাহিনীর ঘেরাটোপে থাকা কনভয়ের সুবিধা নিয়ে কীভাবে বেআইনি পাচারচক্র চালাচ্ছেন শুভেন্দু।’’ তবে এবার বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ’র দাবিকেও তেমন গুরুত্ব দিতে নারাজ তৃণমূল নেতা। তদন্তের বিষয়ে কার্যত সায় দিয়ে কুণাল ঘোষ (Kunal Ghosh) বলেন, “আমাদের গাড়িতে যাচ্ছে না ওসব। ও কী বলবে? তদন্ত হোক।”

সম্প্রতি দক্ষিণ ২৪ পরগনার কাশীপুরে বিপুল পরিমাণ বোমা তৈরির উপকরণ বাজেয়াপ্ত করেছে পুলিশ। তার আগে উত্তর ২৪ পরগনার ভাটপাড়া, শ্যামনগর-সহ একাধিক জায়গা থেকে বোমা উদ্ধার করা হয়। পঞ্চায়েত নির্বাচনের আগে অস্ত্র উদ্ধারের ঘটনায় উদ্বেগ বাড়ছে। আসন্ন ভোট আদৌ শান্তিপূর্ণ হবে তো, এই প্রশ্ন ভাবাচ্ছে সকলকে। 

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: নতুন ফ্ল্যাটে লুকোচুরি খেলতে গিয়েই বিপত্তি, ৯ তলা থেকে পড়ে গুরুতর জখম নাবালিকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে