BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কোয়ারেন্টাইনের নিয়ম ‘ভেঙে’ ত্রাণ বিলি, পুলিশি বাধার মুখে বিজেপি সাংসদ

Published by: Tiyasha Sarkar |    Posted: April 28, 2020 8:35 pm|    Updated: April 28, 2020 8:35 pm

BJP MP Sukanta Majumder faces awkward situation in Balurghat

রাজা দাস, বালুরঘাট: রাস্তায় গাড়ি আটকে বালুরঘাটের বিজেপি সাংসদকে হেনস্তা করার অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে। পুলিশ পরিকল্পনা মাফিক তাঁর সঙ্গে এই আচরণ করছে বলে অভিযোগ সাংসদ সুকান্ত মজুমদারের। তবে হোম কোয়ারেন্টাইন উপেক্ষা করে সাংসদ বাইরে বেরিয়েছিল বলেই দাবি পুলিশের। একইভাবে বারবার নিয়ম ভেঙে বাইরে বেরনোকে কেন্দ্র করে দিন কয়েক ধরে সাংসদ-পুলিশ ও প্রশাসনের সংঘাতে সরগরম দক্ষিণ দিনাজপুর জেলা।

জানা গিয়েছে, বালুরঘাটে সাংসদ সুকান্ত মজুমদার দিল্লি থেকে ফেরার পর ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে ছিলেন। কোয়ারেন্টাইনের সময়সীমা শেষ হবার পর তিনি নিয়মিত জেলার বিভিন্ন প্রান্তে যাচ্ছিলেন অসহায় মানুষদের সহায়তার জন্য। চলতি মাসের গত ২৩ তারিখে তিনি সীমান্তবর্তী হিলির গ্রামগুলিতে যাওয়ার পথে বালুরঘাটের মঙ্গলপুরে পুুুুুলিশি বাধাার মুখে পড়েন সাংসদ। সেখানেই ধর্নায় বসেন তিনি। ওইদিনই বালুরঘাট মহকুমা প্রশাসনের পক্ষ থেকে ফের সাংসদ সুকান্তকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে যাওয়ায় বিজ্ঞপ্তি দেওয়া হয়। কিন্তু প্রশাসনের সেই বিজ্ঞপ্তি অগ্রাহ্য করে মঙ্গলবার সাংসদ গঙ্গারামপুরে যান। সেখানে অসহায় মানুষদের ত্রাণ বিলি করে বালুরঘাটের উদ্দেশ্যে রওনা দেন। পথে রামপুর এলাকায় পুলিশ সাংসদের গাড়ি আটকায়। সেখানে দীর্ঘক্ষণ তাঁকে আটকে রাখা হয়। এতেই ক্ষোভে ফেটে পরেন সাংসদ। পুলিশের বিরুদ্ধে অহেতুক হেনস্তার অভিযোগ তোলেন।

[আরও পড়ুন:লকডাউন অমান্য করে রাস্তায় ভিড়, সরাতে গিয়ে হাওড়ার টিকিয়াপাড়ায় আক্রান্ত পুলিশ]

সাংসদ সুকান্ত মজুমদার বলেন, তাঁর গাড়িতে শুধুমাত্র ড্রাইভার এবং সিকিউরিটি থাকছে। কিন্তু তিনি সঙ্গীসাথী নিয়ে বের হচ্ছেন বলে তার বিরুদ্ধে মিথ্যা প্রচার করছে পুলিশ এবং প্রশাসন। অন্যায় ভাবে তাঁকে পুনরায় হোম কোয়ারেন্টাইনে যেতে বলা হয়েছে। অভিযোগ, অকারণে পুণরায় কেন তাঁকে হোম কোয়ারেন্টাইনে যেতে বলা হল, তা জানতে চেয়ে চিঠি পাঠালে প্রশাসন উত্তর দেয়নি। জানা গিয়েছে, এদিন তাঁকে দের ঘণ্টা রাস্তায় আটকে রেখে হেনস্তা করে পুলিশ। পরে এসকর্ট করে বাড়িতে যান তিনি। বাড়ির সামনে পুলিশ বসিয়ে নজরদারির ব্যবস্থা করা হয়েছে। এ প্রসঙ্গে ডিএসপি হেড কোয়াটার ধীমান মিত্র জানান, “ওঁনাকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে বলে মহকুমা শাসক চিঠি দিয়েছেন দিন কয়েক আগে। কিন্তু তা উপেক্ষা করে সাংসদ বাইরে যেখানে সেখানে যাচ্ছেন। এতে সামাজিক দূরত্ব বিঘ্ন হচ্ছে। সেকারণে এদিন তাকে রাস্তা থেকে বাড়িতে ফিরে নিয়ে যাওয়া হয়েছে।”

[আরও পড়ুন:ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড সাগরদ্বীপ, জরুরি ভিত্তিতে ত্রাণের ব্যবস্থা প্রশাসনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে