BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড সাগরদ্বীপ, জরুরি ভিত্তিতে ত্রাণের ব্যবস্থা প্রশাসনের

Published by: Tiyasha Sarkar |    Posted: April 28, 2020 5:52 pm|    Updated: April 28, 2020 5:54 pm

An Images

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: মঙ্গলবারের দু’মিনিটের ঘুর্ণিঝড় ওলটপালট করে দিল দক্ষিণ চব্বিশ পরগনার সাগরদ্বীপের সুমতিনগর ও আশপাশের বেশ কয়েকটি এলাকা। ঝড়ে উড়ে গিয়েছে প্রচুর মাটির বাড়ির চাল। ভেঙে পড়েছে গাছ। উপড়ে পড়েছে বিদ্যুতের খুঁটিও। প্রশাসনের কর্তারা ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকাগুলি পরিদর্শন করেছেন। বিলি করা হয়েছে ত্রাণও।

sagardip

মঙ্গলবার সকাল পৌনে এগারোটা নাগাদ সাগর বিধানসভার সুমতিনগর ও নামখানা এলাকার ওপর দিয়ে বয়ে যায় ঘুর্ণিঝড়। ঝড়ের স্থায়িত্ব ছিল তিন মিনিটেরও কম। তবে ওই সময়েই ক্ষতিগ্রস্ত হয় সুমতিনগর। স্থানীয় বিধায়ক বঙ্কিম হাজরা জানিয়েছেন, মিনিট তিনেকের ঝড়ে লন্ডভন্ড হয়ে গিয়েছে সুমতিনগর গ্রামের বেশ কিছু এলাকা। নামখানারও বেশ কয়েকটি অঞ্চল ক্ষতিগ্রস্ত হয়েছে। ঝড়ে প্রচুর বাড়ির ভেঙেছে। চাল উড়েছে। ভেঙে পড়েছে একাধিক গাছ। বহু জায়গায় বিদ্যুতের খুঁটি উপড়ে পড়ায় সমস্ত এলাকা বিদ্যুৎহীন। মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে একাধিক পানের বরজ।

[আরও পড়ুন:স্নাতকোত্তরের পাঠক্রমে COVID-19, পথ দেখাল পুরুলিয়ার সিধো-কানহো-বিরসা বিশ্ববিদ্যালয়]

কাকদ্বীপ মহকুমা প্রশাসন জানিয়েছে, ক্ষতিগ্রস্ত এলাকায় জরুরি ভিত্তিতে ত্রাণ পাঠানো হয়েছে। সুন্দরবন জেলা পুলিশ কর্মীরা, সিভিক ভলান্টিয়র ও ভিলেজ পুলিশের বাহিনী ওই এলাকায় গিয়ে ক্ষতিগ্রস্ত মানুষকে ত্রিপল দিয়েছেন। সাগরের বিধায়ক জানিয়েছেন, বিপর্যয় মোকাবিলা দপ্তরের কর্মীরাও ক্ষতিগ্রস্ত এলাকায় পৌঁছে বিপদে পড়া মানুষকে সাহায্য করছেন। একদিকে লকডাউনে কর্মহীন এলাকার মানুষ তার উপর প্রাকৃতিক বিপর্যয়ের এই ধাক্কায় মাথায় হাত স্থানীয় বাসিন্দাদের। প্রসঙ্গত, আলিপুর হাওয়া অফিস সূত্রে খবর, আগামী কয়েকদিন বৃষ্টি জারি থাকবে দুই বঙ্গেই।  ৩০ এপ্রিল আন্দামান সাগরে তৈরি হবে নিম্নচাপ। সেই কারণে ২৯ তারিখ থেকে মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। 

[আরও পড়ুন:গ্রিন জোন’ বীরভূমের বাজার খুলতেই মানুষের ঢল, বহিরাগত প্রবেশ রুখতে সিল সীমানা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement