Advertisement
Advertisement
ration distribution

‘রাজ্যে রাজনৈতিক রং দেখে রেশন বিলি হচ্ছে’, কেন্দ্রীয় খাদ্যমন্ত্রীকে চিঠি স্বপন দাশগুপ্তর

ভয়াবহ এই সময়ে সবাইকে সমান চোখে দেখারও পরামর্শ দেন বিজেপির রাজ্যসভা সাংসদ।

BJP MP alleges discrimination in ration distribution in West Bengal

ফাইল ফটো

Published by: Soumya Mukherjee
  • Posted:April 11, 2020 12:30 pm
  • Updated:April 11, 2020 1:07 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউন (Lock down) -এর জেরে দেশজুড়ে ঘরবন্দি সাধারণ মানুষকে বিনামূল্যে রেশন সরবরাহ করা হচ্ছে। কিন্তু, পশ্চিমবঙ্গে শুরু থেকেই শাসকদলের লোকেরা রেশন সরবরাহের ক্ষেত্রে কোনও কোনও জায়গায় খবরদারি চালাচ্ছিলেন বলে অভিযোগ। বিষয়টিকে কেন্দ্র করে কয়েকটি জায়গায় গন্ডগোলও হয়। কোথাও কোথাও রেশন দোকানদারকে চাপ দিয়ে স্থানীয় তৃণমূল নেতারা পণ্য সামগ্রী নিজেদের হেফাজতে নিয়ে পছন্দসই লোককে দিচ্ছেন বলেই অভিযোগ করে বিরোধীরা। এবার এই বিষয় নিয়ে সোজাসুজি কেন্দ্রীয় খাদ্যমন্ত্রী রামবিলাস পাসওয়ান চিঠি লিখলেন বিজেপির রাজ্যসভা সাংসদ স্বপন দাশগুপ্ত।

ration distribution

Advertisement

শুক্রবার লেখা এই চিঠিতে তিনি উল্লেখ করেছেন, গত ২৫ মার্চ লকডাউন শুরু হওয়ার পর থেকেই পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় রেশনে পণ্যসামগ্রী বন্টনের ক্ষেত্রে পক্ষপাতিত্ব করা হচ্ছে। একটি নির্দিষ্ট রাজনৈতিক দলের সমর্থক হওয়ার জন্য প্রচুর মানুষকে প্রাপ্য অনুযায়ী রেশন দেওয়া হচ্ছে না। অন্যদিকে রাজ্যের শাসকদলের নেতারা তাঁদের পছন্দ মতো কিছু মানুষকে তাঁর প্রাপ্যের থেকেও বেশি জিনিস দিচ্ছেন।

Advertisement

[আরও পড়ুন: লকডাউনেও উত্তপ্ত বাসন্তী, তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে জখম ৩ ]

ওই চিঠিতে আরও অভিযোগ করা হয়েছে যে, গোটা দেশ যখন একটা ভয়াবহ পরিস্থিতির বিরুদ্ধে লড়াই করছে তখন সাধারণ মানুষকে এইভাবে বঞ্চিত করা কখনই কাম্য নয়। তাঁদের প্রাপ্য অত্যাবশ্যকীয় পণ্য যদি রাজনৈতিক কারণে তাঁরা না পান। তাহলে তা অমানবিকতারই পরিচয়। আমি এটা জানি যে আপনার মন্ত্রক বা ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়া রেশন দোকানের মাধ্যমে গ্রাহকদের সঠিক সামগ্রী সরবরাহের বিষয়ে সরাসরি হস্তক্ষেপ করে না। তাই রাজ্যে চলা এই পক্ষপাতিত্বের বিষয়টি আপনার নজরে আনার চেষ্টা করলাম। আমি আশাকরি, আপনি এই বিষয়টি খতিয়ে দেখবেন। আর পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন সরকারকে এই বার্তা দেবেন যে এখন পক্ষপাতিত্বের রাজনীতি করার নয়,  মানুষের পাশে দাঁড়ানোর সময়।

[আরও পড়ুন: লকডাউনে অভুক্ত গবাদি পশু, খাবার পেয়ে সমাজকর্মীর বাড়ির সামনে ভিড়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ