BREAKING NEWS

৯ শ্রাবণ  ১৪২৮  সোমবার ২৬ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যে চলুক লোকাল ট্রেন-মেট্রো, আরজি জানিয়ে রেলমন্ত্রীকে চিঠি BJP সাংসদের

Published by: Paramita Paul |    Posted: July 1, 2021 6:00 pm|    Updated: July 1, 2021 8:22 pm

BJP MP Swapan Dasgupta writes to rail minister to resume Local Trains in WB | Sangbad Pratidin

ফাইল ছবি

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: ১ জুলাই থেকে রাজ্যে চালু হল বাস-সহ সমস্ত সড়ক পরিবহণ। কিন্তু এখনও বন্ধ লোকাল ট্রেন-মেট্রো। রাজ্য সরকারের এ হেন সিদ্ধান্তের তীব্র নিন্দা করে রেলমন্ত্রীকে চিঠি দিলেন বিজেপির রাজ্যসভার সাংসদ স্বপন দাসগুপ্ত (Rajya Sabha MP Swapan Dasgupta) । বাংলায় দ্রুত লোকাল ট্রেন চালু করতে কেন্দ্রকে হস্তক্ষেপ করার আবেদন করেছেন তিনি।

করোনা সংক্রমণের শৃঙ্খল ভাঙতে রাজ্যে কঠোর বিধিনিষেধ চালু করেছে রাজ্য সরকার। বেশকিছু দিন সমস্ত গণপরিবহণ বন্ধ থাকার পর ১ জুলাই থেকে বাস, অটো, টোটো চলাচলে ছাড় দিয়েছে রাজ্য। শর্ত, ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলাচল করতে হবে। কিন্তু সংক্রমণের কথা মাথায় রেখে আপাতত ট্রেন (Local Train), মেট্রো চলাচল বন্ধ রাখা হয়েছে। রাজ্য সরকারের এই সিদ্ধান্তকে খামখেয়ালি বলে কটাক্ষ করেছেন বিজেপি সাংসদ। পাশাপাশি, লোকাল ট্রেন চালাতে রেলমন্ত্রীকে চিঠি দিয়েছেন স্বপন দাসগুপ্ত।

[আরও পড়ুন: স্মার্ট হওয়াই কি কাল হল অণ্ডালের তরুণীর? মুসৌরিতে মেয়ের ‘খুনে’ শোকস্তব্ধ পরিবার]

সেই চিঠি টুইট করেছেন স্বপন দাসগুপ্ত। সঙ্গে লিখেছেন, “বাংলার লকডাউন খামখেয়ালিপনার উদাহরণ। বাস চলছে। কিন্তু লোকাল ট্রেন, মেট্রো বন্ধ রাখা হচ্ছে। যাত্রীরা ব্যাপক সমস্যায় পড়ছেন। জীবন ধারণের উপায় হারাচ্ছেন। লোকাল ট্রেন চালানোর বিষয় রেলমন্ত্রীকে হস্তক্ষেপের আবেদন জানিয়েছি।”

 

উল্লেখ্য, লোকাল ট্রেন চালু করতে চেয়ে রাজ্যকে চিঠি দিয়েছে রেল। রাজ্যের জায়গায়-জায়গায় বিক্ষোভ হয়েছে। কিন্তু তার পরেও এখনই লোকাল চালু করতে চায় না রাজ্য। সংক্রমণ কমলে লোকাল ট্রেন-মেট্রো চালানো হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

[আরও পড়ুন: মুুসৌরির জঙ্গলে উদ্ধার অণ্ডালের তরুণীর দগ্ধ দেহ, গ্রেপ্তার লিভ-ইন পার্টনার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement