BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘মমতাদিদি কিছুই করবেন না’, কাটোয়ার কৃষকসভায় স্পষ্ট বাংলায় কটাক্ষ নাড্ডার

Published by: Sucheta Sengupta |    Posted: January 9, 2021 2:17 pm|    Updated: January 9, 2021 5:04 pm

BJP President JP Nadda slams CM Mamata Banerjee in Bengali on farmers in issue from Katwa| Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রের নয়া কৃষি আইন নিয়ে হাজারও চাপের মাঝে বিজেপির লক্ষ্য একটাই – বাংলার কৃষকদের সমর্থন পাওয়া। সেই লক্ষ্যেই শনিবার ঝটিকা সফরে ‘কৃষক সুরক্ষা অভিযান’-এর সূচনায় বিজেপি সর্বভারতী সভাপতি বেছে নিলেন বাংলার ‘শস্যগোলা’ বলে পরিচিত বর্ধমানের কাটোয়াকে (katwa)। আর সেখান থেকেই তৃণমূল সরকার তথা দলনেত্রীর উদ্দেশে স্পষ্ট বাংলায় লাগাতার আক্রমণ শানালেন জেপি নাড্ডা (JP Nadda)। 

জগদনান্দপুরের সভা থেকে তাঁর আত্মবিশ্বাসী সুর, ”কৃষকদের সঙ্গে নিয়েই এবার বাংলার ক্ষমতায় আসবে বিজেপি। কৃষকদের জন্য কাজ করবে বিজেপি সরকার। আজকের সভা থেকেই বোঝাই যাচ্ছে, আপনারা বিজেপিকে আনার জন্য মনস্থির করে ফেলেছেন। জেনে রাখুন, মমতাদিদি কিছুই করবেন না।” এরপর মুখ্যমন্ত্রীর উদ্দেশে সরাসরি তাঁর বক্তব্য, ”কেন্দ্রের ‘কিষাণ সম্মান নিধি’ বাংলায় চালু করার জন্য আপনি বারবার চিঠি লিখেছেন। কিন্তু আজ ‘কৃষক সুরক্ষা অভিযান’ শুরু করে দিয়েছি। আর আপনার চিঠির দরকার নেই। আমরা আসছি, ‘কিষাণ সম্মান নিধি’ চালু করে দেব।” কৃষকস্বার্থ ফোকাসে রেখে ভাষণে বেশ খানিকটা অংশ তিনি বললেন স্পষ্ট বাংলায়।  

[আরও পড়ুন: দুর্গাপুরে কিশোরীকে ‘ধর্ষণ করে খুন’, অভিযুক্তকে গ্রেপ্তারের দাবিতে থানা ঘেরাও স্থানীয়দের]

কৃষকস্বার্থে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের (CM Mamata Banerjee) কাজের তুলনা টেনে নাড্ডার কটাক্ষ, ”দেশের সবকটি রাজ্যের মধ্যে একমাত্র পশ্চিমবঙ্গেই কৃষকরা সবচেয়ে কম লাভ করতে পারেন। মমতাজি পরিস্থিতি এমনই তৈরি করে রেখেছেন।” এ প্রসঙ্গে উল্লেখ করেন যে মোদি সরকার গত বাজেটে কৃষকদের জন্য ১ লক্ষ ৩৪ কোটি টাকা বরাদ্দ করেছেন, যা সাম্প্রতিককালের মধ্যে সর্বোচ্চ।

JP-Nadda
কাটোয়ায় কৃষক পরিবারে নাড্ডা

এদিন নাড্ডার এক ম্যারাথন কর্মসূচিতে ছিল একাধিক কাজ। প্রথমে ‘কৃষক সুরক্ষা অভিযান’ সূচনা, এরপর কাটোয়া জগদানন্দপুর গ্রামের কৃষকদের বাড়ি ঘুরে ঘুরে চাল সংগ্রহ এবং সবশেষে কৃষক পরিবারে মধ্যাহ্নভোজ। মুুস্থুলি গ্রামের কৃষক মথুরা মণ্ডলের বাড়িতে মধ্যাহ্নভোজের আগে কৃষক পরিবারগুলি থেকে চাল, আনাজ সংগ্রহ করেন। এটা কৃষকদের আশীর্বাদ হিসেবেই গ্রহণ করলেন বলে জানান বিজেপি সর্বভারতীয় সভাপতি। 

[আরও পড়ুন: ‘বিশ্বভারতীর রাস্তা ফেরানোর সিদ্ধান্ত পুনর্বিবেচনা করুন’, মুখ্যমন্ত্রীকে আরজি উপাচার্যের]

এদিনের বক্তব্যে আরেক কেন্দ্রীয় প্রকল্প ‘আয়ুষ্মান ভারত’ নিয়েও রাজ্য সরকারের প্রতি কটাক্ষ করলেন তিনি। তাঁর অভিযোগ, মোদি ‘আয়ুষ্মান ভারত’ প্রকল্পের এ রাজ্যের সাড়ে চার লক্ষেরও বেশি মানুষের সুবিধা দিতে চেয়েছেন। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাতে বাধা দিয়ে এত মানুষকে সুবিধা থেকে বঞ্চিত রেখেছেন। তবে দিল্লিতে লাগাতার কৃষক বিক্ষোভের মাঝে এ রাজ্যের কৃষকদের মন পাওয়াই যে নাড্ডার এবারের বঙ্গ সফরের পাখির চোখ, তাতে সংশয় নেই।

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে