৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রেল অবরোধ কাঁকিনাড়ায়, ব্যাহত শিয়ালদা-কৃষ্ণনগর শাখায় ট্রেন চলাচল

Published by: Bishakha Pal |    Posted: May 20, 2019 9:02 am|    Updated: May 20, 2019 9:45 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উপনির্বাচনের দিন তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠেছিল ভাটপাড়া। কাঁকিনাড়ায় বাড়িঘর ভাঙচুর ও দফায় দফায় বোমাবাজি হয়। আহত হন বেশ কয়েকজন। এর প্রতিবাদে সোমবার সকাল থেকে কাঁকিনাড়া স্টেশনে রেল অবরোধ করেছে বিজেপি সমর্থকরা বলে অভিযোগ। তাদের দাবি, এই সন্ত্রাসের সঙ্গে জড়িত তৃণমূল কংগ্রেস। অভিযুক্তদের গ্রেপ্তার করতে হবে অবিলম্বে। এর জেরে শিয়ালহ-কৃষ্ণনগর শাখায় ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পড়েছে।

[ আরও পড়ুন : সাক্ষাতে বিপত্তি, ফেসবুক প্রেমিকার সঙ্গে দেখা করতে গিয়ে গ্রেপ্তার ২ যুবক ]

রবিবার সকাল থেকেই উত্তপ্ত ছিল ভাটপাড়া। কিন্তু বেলা গড়াতেই অশান্তি তীব্র আকার নেয়। বুথ পরিদর্শন শেষে মদন মিত্রর কনভয় এলাকা ছাড়তেই কাঁকিনাড়ায় তাঁর গাড়ি লক্ষ্য করে বোমাবাজি শুরু হয়৷ গাড়ি অন্যপথে ঘুরিয়ে তিনি নিরাপদে এলাকা ছাড়েন৷ নিস্তার পাননি পুলিশ এবং সাংবাদিকরাও৷ পুলিশের গাড়ি ভাঙচুর করে উন্মত্ত জনতা৷ ভাটপাড়ার অলিগলি পুরোপুরি রণক্ষেত্র হয়ে ওঠে৷ অবরুদ্ধ হয়ে পড়ে সংযোগকারী রাস্তাগুলিও৷ নিজেদের কাজ করতে গিয়ে আক্রান্ত হন সাংবাদিকরাও৷ প্রাণভয়ে তাঁদের অনেকে আশ্রয় নেন ভাটপাড়া পুরসভায়৷ এমনকী, এমন অগ্নিগর্ভ পরিস্থিতিতে ভোটের লাইনে যাঁরা ছিলেন, তাঁরাও প্রবল আতঙ্কিত হয়ে ছুটতে শুরু করেন৷ কেউ কেউ ঢুকে পড়েন পুরসভার অন্দরে৷ কেউ বা লাগোয়া বাড়িতে ঢুকে পড়েন সংঘর্ষ থেকে বাঁচতে৷ ঘটনায় অনেকে আহত হয়েছেন। সংঘর্ষের জের চলছে আজ সোমবারেও। এখনও কোথাও কোথাও থেকে বোমাবাজির শব্দ পাওয়া যাচ্ছে।

গতকাল ও আজকের এই সন্ত্রাসের প্রতিবাদে সোমবার সকাল সাতটা থেকেই রেল অবরোধ হয় কাঁকিনাড়া স্টেশনে। বিজেপির অভিযোগ, ঘটনার দায় সম্পূর্ণ শাসকদলের। দোষীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবিতে সরব হয় তারা। রেল অবরোধ হওয়ার ফলে স্টেশনে ও স্টেশনের বাইরে দাঁড়িয়ে পড়েছে একাধিক ট্রেন। ফলে সমস্যায় পড়েছেন নিত্যযাত্রীরা। দাঁড়িয়ে রয়েছে দুরপাল্লার ট্রেনও। কাঁকিনাড়া স্টেশনের পাশাপাশি স্টেশন সংলগ্ন ঘোষপাড়া রোডও অবরোধ করা হয়েছে। ফলে কোনওভাবেই গন্তব্যস্থলে পৌঁছতে পারছেন না নিত্যযাত্রীরা।

[ আরও পড়ুন: বাংলায় প্রস্ফুটিত পদ্মকুঁড়ি, কড়া টক্কর তৃণমূলকে! আভাস অধিকাংশ বুথফেরত সমীক্ষায় ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement