২২ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

খড়গপুরে কোয়ারেন্টাইন সেন্টার খুলে যোগাভ্যাস শেখাবেন দিলীপ ঘোষ

Published by: Soumya Mukherjee |    Posted: June 2, 2020 9:20 pm|    Updated: June 2, 2020 9:27 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: কোয়ারেন্টাইন সেন্টারে এবার যোগাভ্যাস (Yoga) শেখাবেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। নিজের লোকসভা কেন্দ্র মেদিনীপুরের খড়গপুরে একটি স্কুল ভাড়া নিয়ে নিজের উদ্যোগেই কোয়ারেন্টাইন সেন্টার চালু করছেন সাংসদ।

সেখানে প্রাথমিকভাবে ২০ জন পরিযায়ী শ্রমিককে রাখা হবে। তবে খড়গপুরের এই মডেল কোয়ারেন্টাইন সেন্টারে শুধু যোগাভ্যাস শেখানোই হবে না। কেন্দ্রীয় সরকারের আয়ুশ মন্ত্রকের গাইডলাইন মেনে আয়ুর্বেদ পদ্ধতিতে হবে করোনার চিকিৎসাও। দিলীপবাবুর ঘনিষ্ঠ মহল সূত্রে জানা গিয়েছে, কয়েকদিনের মধ্যেই এই মডেল কোয়ারেন্টাইন সেন্টারটি চালু হয়ে যাবে।

[আরও পড়ুন: রাজ্যপালকে ‘মস্তান’ বললেন পার্থ চট্টোপাধ্যায়, বক্তব্য প্রত্যাহার চাইল রাজভবন ]

প্রসঙ্গত উল্লেখ্য, দীর্ঘদিন ধরে টানাপোড়েনের পর ভিন রাজ্যে পশ্চিমবঙ্গে ফিরছেন পরিযায়ী শ্রমিকরা। আর তারপর ফেরার পরেই রাজ্যের বিভিন্ন জায়গায় থাকা কোয়ারেন্টাইন সেন্টারগুলির অস্বাস্থ্যকর পরিবেশ ও অব্যবস্থা নিয়ে অভিযোগ উঠছে। রাজ্যের তত্ত্বাবধানে থাকা এই সেন্টারগুলির পরিবেশ নিয়ে সরব হয়েছে বিজেপিও।

মঙ্গলবারও রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু বলেছেন, রাজ্যের কোয়ারেন্টাইন সেন্টারগুলি মৃত্যুর আঁতুড়ঘরে পরিণত হয়েছে। কোয়ারেন্টাইন সেন্টারে খাবার না মেলার অভিযোগ প্রসঙ্গেও রাজ্যকে আক্রমণ করেন তিনি।

[আরও পড়ুন:‘বাংলার কোয়ারেন্টাইন সেন্টারগুলি মৃত্যুর আঁতুরঘর’, নতুন পদ পেয়েই রাজ্যকে বিঁধলেন সায়ন্তন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement