১৬ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

জনসংযোগের নতুন পন্থা, বাঙালি আবেগ ছুঁতে ২ টাকার বিনিময়ে বাগদেবীর মূর্তি বিলি বিজেপির

Published by: Paramita Paul |    Posted: February 16, 2021 1:10 pm|    Updated: February 16, 2021 1:30 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বাঙালির আবেগকে ছুঁতে জনসংযোগের নতুন পন্থা গেরুয়া শিবিরের। এলাকার মানুষকে প্রতীকী ২ টাকার বিনিময়ে সরস্বতীর মূর্তি তুলে দিলেন বিজেপি কর্মীরা। বিজেপি কর্মীদের কথায়, রাজ্যে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে, শিক্ষিত বেকারদের যাতে কর্মসংস্থান হয়, সেই প্রার্থনা বাগদেবীর কাছে।

ভোটমুখী বাংলায় এই অভিনব প্রচার কৌশল কামারহাটি বিধানসভা এলাকায় নিয়েছে বিজেপি। স্থানীয় বিজেপি কর্মী কৌশিক মিত্র ও জেলা নেতা বিজয় কুমার মাহাতোর উদ্যোগেই মূলত এটা করা হয়েছে। কামারহাটি রথতলা পার্টি অফিস থেকে সোমবার রাত পর্যন্ত সরস্বতী ঠাকুরের মূর্তি এলাকার মানুষের হাতে তুলে দেওয়া হয়। শতাধিক মূর্তি বিলি করা হয়েছে।

[আরও পড়ুন : সুন্দরবনে ফের বাঘের দেখা, নদী পেরনোর সময় ক্যামেরাবন্দি দক্ষিণরায়]

বিজেপি কর্মী কৌশিক মিত্রর কথায়, “ঠাকুরের মূর্তি বিনা পয়সায় দিতে নেই তাই আমরা প্রতীকী ২ টাকা করে নিয়েছি। রাজ্যে শিক্ষার পরিবেশ ফিরুক। কর্মসংস্থান হোক। আমরা দলের তরফে মানুষের কাছে আবেদন করেছি, তাঁরাও এই প্রার্থনাই করুন মায়ের কাছে।” মঙ্গলবার সকাল থেকেই বাগদেবীর আরাধনায় মেতে উঠেছে গেরুয়া শিবির।

বিজেপি নেতারা অংশ নিয়েছেন সরস্বতী পুজোয়। রাজ্য সভাপতি দিলীপ ঘোষ উলুবেড়িয়া ও খড়গপুরে, শুভেন্দু অধিকারী নন্দীগ্রামে, বিভিন্ন সংগঠনের উদ্যোগে আয়োজিত সরস্বতী পুজোয় উপস্থিত ছিলেন। এছাড়া, রাহুল সিনহা, সায়ন্তন বসু, লকেট চট্টোপাধ্যায়রাও এদিন বাগদেবীর আরাধনায় অংশ নেন। জেলায় জেলায় সরস্বতী পুজোয় অংশ নিয়ে ভোটের আগে জনসংযোগ সারেন বিজেপি নেতারা।

বিধানসভা নির্বাচনে বাংলা দখলে মরিয়া বিজেপি। তার আগে যেন তেন প্রকারেণ জনসংযোগ করতে চাইছে বিজেপি। এবার সেই কাজে সরস্বতী পুজোকে বেছে নিয়েছে গেরুয়া শিবির। উল্লেখ্য, বিজেপির কেন্দ্রীয় নেতারা অভিযোগ করেছিলেন, এ রাজ্যে সরস্বতী পুজো করার পরিবেশ নেই। অনেকসময় বাগদেবীর আরাধনা করতে পারেন না রাজ্যবাসী। এমন পরিস্থিতিতে সেই সরস্বতী পুজোকেই জনসংযোগের পথ হিসেবে বেছে নিল গেরুয়া শিবির। 

[আরও পড়ুন : মালদহে তুঙ্গে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব, বিধায়কের বাড়িতে ‘হামলা’ প্রাক্তন মন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement