Advertisement
Advertisement

Breaking News

অমিত শাহ

একুশে বাংলায় নিরঙ্কুশভাবে ক্ষমতায় আসবে বিজেপি, চ্যালেঞ্জ অমিত শাহের

করোনা স্পেশ্যাল মন্তব্য নিয়ে মুখ্যমন্ত্রীর তীব্র সমালোচনা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর।

BJP will come in power in Bengal 2021: Amit Shah
Published by: Paramita Paul
  • Posted:May 31, 2020 1:45 pm
  • Updated:May 31, 2020 2:04 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২১ সালের বাংলায় নিরঙ্কুশভাবে ক্ষমতায় আসবে বিজেপি। শনিবার সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে এমন চ্যালেঞ্জই ছুঁড়লেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপিপ প্রাক্তন সর্ব ভারতীয় সভাপতি অমিত শাহ। তাঁর কথায়, “২০২১ সালে বাংলায় নির্বাচন হবে। সেখানে আমরা পূর্ণ সংখ্যা গরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসব। বাংলায় দিন দিন রাজনৈতিক হিংসা বাড়ছে। পরিস্থিতি বদলাতে মানুষ চাইছে বিজেপি ক্ষমতায় আসুক।” একইসঙ্গে বিহারেও বিজেপি ক্ষমতায় আসবে বলে মনে করেন বিজেপির সর্বভারতীয় নেতা। তবে নির্বাচনে লড়াইয়ের জন্য বিজেপি কোন ইস্যুকে হাতিয়ার করবে, সে সম্পর্কে কিছু জানাননি তিনি। একইসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘করোনা স্পেশ্যাল’ মন্তব্যের সমালোচনা করেন তিনি।

বিভিন্ন ইস্যুতে বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সরাসরি সংঘাতে জড়িয়েছেন অমিত শাহ। সময় বিশেষে দুজনই দুজনের সমালোচনা করেছেন। এমন পরিস্থিতিতে বাংলায় রাজনৈতিক হিংসা নিয়ে সরব হয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী। এই ইস্যুতে নাম না করে তৃণমূল ও মুখ্যমন্ত্রীর সমালোচনা করেন তিনি। অমিত শাহের কথায়, “বাংলায় রাজনৈতিক হিংসা চলছে। রোজ এই হিংসা বাড়ছে। এটা কেউ অস্বীকার করতে পারবে না। কোনও কোনও রাজনৈতিক দল এই হিংসায় মদত জোগাচ্ছে। এই পরিস্থিতিতে বদল আসা দরকার।” একই ইস্যুতে কেরল সরকারকেও তুলোধোনা করেন তিনি। তাঁর কথায়, “রাজনৈতিক হিংসা রাজ্যগুলিকে পিছিয়ে দিচ্ছে। উন্নতিতে প্রধান বাধা হয়ে দাঁড়াচ্ছে। এই পরিস্থিতি বদলে উন্নয়ন আনতে পশ্চিমবঙ্গবাসী চাইছে বিজেপি রাজ্যে ক্ষমতায় আসুক।”

Advertisement

[আরও পড়ুন : তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে উত্তপ্ত ভাঙড়, রাতভর দেদার বোমাবাজি-ইটবৃষ্টি]

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী মনে করেন বাংলার মুখ্যমন্ত্রী করোনা স্পেশ্যাল মন্তব্য আদপে বিভিন্ন রাজ্যে থাকা পরিযায়ী শ্রমিকদের অপমান করেছে। এ প্রসঙ্গে বলতে গিয়ে অমিত শাহ বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের এই মন্তব্য আসলে বিভিন্ন রাজ্যে থাকা বাংলার পরিযায়ী শ্রমিক, যাঁরা দেশের উন্নয়নের কাজে হাত লাগাচ্ছেন, তাঁদের অপমান করা হচ্ছে। বিভিন্ন রাজ্য সসম্মানে তাঁদের শ্রমিকদের ফিরিয়ে নিয়ে আসছে। দায়িত্ব নিচ্ছে। কিন্তু বাংলা অপমান করছে তাঁদের।” প্রসঙ্গত, দিন কয়েক আগে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন কেন্দ্র সরকার শ্রমিক স্পেশ্যাল নয়, করোনা স্পেশ্যাল চালাচ্ছে। তাঁর এই মন্তব্য নিয়ে তীব্র সমালোচনা হয়।

Advertisement

[আরও পড়ুন : করোনা জ্বরে ত্রস্ত সুন্দরবন, স্বাস্থ্য বিধিকে অগ্রাহ্য করেই গ্রামে ফিরছেন পরিযায়ী শ্রমিকেরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ