৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সংকল্প যাত্রার মিছিল আটকাল পুলিশ, দিঘায় বিজেপির যুব কর্মীদের সঙ্গে ধস্তাধস্তি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 11, 2018 8:26 am|    Updated: January 11, 2018 8:26 am

BJP workers clash with police in Digha

রঞ্জন মহাপাত্র, কাঁথি: সরকারি অনুমোদন নেই। বিজেপির যুবমোর্চার প্রতিবাদী সংকল্প অভিযান আটকে দিল পুলিশ। বেলা সাড়ে এগারোটা নাগাদ ঘটনাটি ঘটেছে সৈকত শহর নিউ দিঘায়। সংকল্প অভিযান উপলক্ষে সকালেই দিঘাতে উপস্থিত হয়েছিল যুব মোর্চা নেতৃত্ব। সমুদ্রে ঘটত্তোলনের মাধ্যমে অভিযানের শুভ সূচনা করেন নদী উন্নয়ন ও গঙ্গা পুনরুজ্জীবন দপ্তরের কেন্দ্রীয় রাষ্ট্রমন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল। অনুষ্ঠান শেষে বাইক মিছিলও শুরু করে যুবমোর্চার সমর্থকরা। কিছু দূর যাওয়ার পরেই পুলিশ মিছিলের পথ রোধ করে। মিছিল আটকে যাওয়ায় হইচই বাধিয়ে দেয় যুবমোর্চার সমর্থকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ। এই ঘটনায় যারপরনাই ক্ষুদ্ধ বিজেপি নেতা বিশ্বপ্রিয় রায়চৌধুরি। তিনি অভিযোগ করেছেন, ‘অভিযান মিছিল বন্ধ করার কোনও কাগজ পুলিশের হাতে নেই। তারপরেও পুলিশ এটা করেছে। কিছু পুলিশ মুখ্যমন্ত্রীর কাছে ভাল হওয়ার জন্য এসব করছে। তবে যে যাই করুক আমরা প্রতিবাদী সংকল্প অভিযান করে দেখাব।’ যদিও পুলিশের চোখে ধুলো দিয়ে সমর্থকদের একাংশ অভিযান যাত্রা শুরু করে দিয়েছে।

[বালি খাদানে ট্রাক্টর চাপা পড়ে মৃত ২, গলসিতে উত্তেজনা]

এই প্রসঙ্গে পূর্ব মেদিনীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (গ্রামীণ) ইন্দ্রজিৎ বসু জানিয়েছেন, কাঁথি থেকে কোচবিহার পর্যন্ত প্রতিবাদী সংকল্প অভিযানের পরিকল্পনা করে বিজেপির যুব মোর্চা। তবে সাগরমেলা চলায় সরকার এই বাইক অভিযানের অনুমোদন দেয়নি। এনিয়ে সরকারি তরফে বুধবার হাই কোর্টে আবেদনও করা হয়েছে। এখনও আবেদনের পরিপ্রেক্ষিতে রায় দেননি বিচারপতি। তাই অভিযান  আটকে দেওয়া হয়েছে।

জানা গিয়েছে, বিজেপির যুব মোর্চার তরফে কাঁথি থেকে কোচবিহার পর্যন্ত প্রতিবাদী সংকল্প অভিযানের ডাক দেয়। সাগরমেলা চলায় প্রচুর পুলিশ এখন গঙ্গাসাগরে মোতায়েন রয়েছে। এমতাবস্থায় সংকল্প অভিযানের অনুমোদন দিলে সরকারি তরফে পর্যাপ্ত পুলিশি নিরাপত্তার ব্যবস্থা করা সম্ভব হবে না। সে কারণেই অনুমোদন দেওয়া হয়নি। এদিকে সরকারি অনুমোদন না পেয়ে অভিযানের জন্য হাই কোর্টের ডিভিশন বেঞ্চে আবেদন করে যুব মোর্চা নেতৃত্ব। বুধবার ডিভিশন বেঞ্চ মোর্চার আবেদনে সবুজ সংকেত দেয়। অভিযান বন্ধ করতে এবার হাই কোর্টের দ্বারস্থ হয় রাজ্য সরকার। তারই রায় বেরোনোর কথা আজ, বৃহস্পতিবার। রায় বেরোনোর আগেই মোর্চা-নেতৃত্ব অভিযান শুরু করলে পথরোধ করে পুলিশ। বাধা পেয়ে ক্ষোভে ফেটে পড়েন যুব মোর্চার সমর্থকরা। এখনও অভিযান আটকে রয়েছে। তবে পুলিশের চোখে ধুলো দিয়ে বেশ কিছু সমর্থক অভিযানে বেরিয়ে গিয়েছে। তারা গ্রামের মধ্যে দিয়েই বাইক নিয়ে কোচবিহারের উদ্দেশে বেরিয়ে পড়েছে।

[বিধায়কের গাড়িতে লেখা ‘গভ. অফ ওয়েস্ট বেঙ্গল’, তরজায় শাসক-বিরোধী দল]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে