BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দুই বিজেপি নেতার বিরুদ্ধে প্রতারণার অভিযোগে FIR দায়ের দলেরই কর্মীর

Published by: Sandipta Bhanja |    Posted: July 15, 2020 11:25 am|    Updated: July 15, 2020 11:25 am

An Images

ফাইল ফটো

সৌরভ মাজি, বর্ধমান: চাকরি দেওয়ার নাম করে আর্থিক প্রতারণা। বিজেপির দুই নেতার বিরুদ্ধে এফআইআর দায়ের করলেন খোদ দলেরই আরেক বিজেপি কর্মী!

শাসক দলের বিরুদ্ধে দুর্নীতি ও স্বজনপোষণের অভিযোগ তুলে প্রতি মুহূর্তে যেখানে বিরোধিতা করছে বিরোধী দলনেতারা, সেখানে এর মাঝেই দুর্নীতির অভিযোগ উঠল বিজেপি নেতাদের বিরুদ্ধে। দুই বিজেপি নেতার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছেন নিজেদের দলেরই এক কর্মী। পূর্ব বর্ধমানের খণ্ডঘোষের ঘটনা।

চাকরি পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে হেমন্ত রুইদাস নামে খণ্ডঘোষের এক বিজেপি কর্মীর কাছ থেকে দুই লক্ষ টাকা নেওয়ার অভিযোগ উঠেছে অন্য দুই বিজেপি নেতা মহাদেব ও পিন্টু সামের বিরুদ্ধে। হেমন্তের অভিযোগ, পরে টাকা ফেরত দেওয়া তো দূর অস্ত! এমনকী নিজের দলের দুই নেতার কাছ থেকেই তিনি নাকি খুনেরও হুমকি পাচ্ছেন। তাই সংশ্লিষ্ট দুই বিজেপি নেতার বিরুদ্ধে গত রবিবার খণ্ডঘোষ থানায় এফআইআর দায়ের করেছেন দলেরই আরেক কর্মী হেমন্ত খোদ। আর এই ঘটনা প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে জেলাস্তরের রাজনৈতিক মহলে।

[আরও পড়ুন: প্রকাশিত মাধ্যমিক পরীক্ষার ফল, সাফল্যের হারে প্রথম পূর্ব মেদিনীপুর]

পুলিশের কাছে অভিযোগনামায় হেমন্ত জানিয়েছেন, বিজেপি করার সুবাদে ২০১৯-এর লোকসভা নির্বাচনের সময়ে তাঁর সঙ্গে পরিচয় হয় মহাদেব ও পিন্টু সামের। হেমন্তর গ্রামেই বাড়ি মহাদেবের। আর পিন্টু সামের বাড়ি খণ্ডঘোষের আমরাল গ্রামে। হেমন্তর অভিযোগ, সংশ্লিষ্ট দুই বিজেপি নেতা তাঁর স্ত্রী মাম্পিকে আইসিডিএস-এ এবং তাঁকে বন্ধন ব্যাংকে চাকরি করে দেওয়ার প্রতিশ্রুতি দেন। যার পরিবর্তে ৪ লক্ষ টাকা লাগবে বলেও দাবি করেন ওই দুই বিজেপি নেতা। অতঃপর দলেরই দুই পদাধিকারী নেতার কথা বিশ্বাস করে তাঁদের ২ লক্ষ টাকা দেন হেমন্ত। আর চাকরি হয়ে যাওয়ার পর বাকি ২ লক্ষ টাকা দেওয়ার কথা হয়। কিন্তু কোথায় কী! চাকরির মুখ দেখা তো দূরের কথা। উলটে টাকা চাইতে গেলে খুনের হুমকি দিচ্ছেন নিজেরই দলের দুই কর্মী। এমনকী, মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেওয়ার ভয়ও তাঁকে দেখানো হচ্ছে বলে জানান হেমন্ত। এরপরই পুলিশের দ্বারস্থ হন হেমন্ত রুইদাস।

খণ্ডঘোষের সরঙ্গা গ্রামে বাড়ি বিজেপি কর্মী হেমন্ত রুইদাসের। অন্যদিকে, পিন্টু সাম খণ্ডঘোষের ৪ নম্বর জেলাপরিষদ মণ্ডলের সাধারণ সম্পাদক। ওই জেলাপরিষদ মণ্ডলে বিজেপির শক্তিকেন্দ্র প্রমুখের দায়িত্বে রয়েছেন মহাদেব। জানা গিয়েছে, বিজেপি কর্মী হেমন্তের দায়ের করা এই অভিযোগের ভিত্তিতেই খণ্ডঘোষ থানার পুলিশ প্রতারণা এবং খুনের হুমকি- সহ একাধিক ধারায় মামলা রুজু করেছে সংশ্লিষ্ট দুই বিজেপি নেতার বিরুদ্ধে।

[আরও পড়ুন: করোনা কালে শিকেয় পড়াশোনা, মনসা মন্দিরেই স্কুলছুটদের ক্লাস নিচ্ছেন একদল কলেজ পড়ুয়া]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement