১০ অগ্রহায়ণ  ১৪২৭  বৃহস্পতিবার ২৬ নভেম্বর ২০২০ 

Advertisement

ভয়াবহ বিস্ফোরণ মালদহের প্লাস্টিক কারখানায়, ঘটনাস্থলেই মৃত ৫

Published by: Sucheta Sengupta |    Posted: November 19, 2020 2:00 pm|    Updated: November 19, 2020 2:20 pm

An Images

বাবুল হক, মালদহ: টোটো বিস্ফোরণের পর ফের একইরকম দুর্ঘটনায় কেঁপে উঠল মালদহ। বৃহস্পতিবার বেলা ১১টা নাগাদ মালদহের (Maldah) কালিয়াচক থানা এলাকার একটি প্লাস্টিক (Plastic) কারখানায় ভয়াবহ বিস্ফোরণে মৃত্যু হয়েছে ৫ জনের। গুরুতর জখম আরও ৫ জন। সুজাপুরের ঘটনার খবর শুনে সঙ্গে সঙ্গে সেখানে পৌঁছে গিয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা স্থানীয় নেতা কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ঘটনাস্থলে যাচ্ছেন রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। বিকেলে তাঁর পৌঁছনোর কথা। বিস্ফোরণের পর ত্রস্ত এলাকাবাসী।

জানা গিয়েছে, বেলা ১১টা নাগাদ মালদহের সুজাপুরে ৩৪ নং জাতীয় সড়কের ধারে প্লাস্টিক কারখানায় আচমকাই প্রচণ্ড শব্দে বিস্ফোরণ (Blast) ঘটে। এই কারখানায় ফেলে দেওয়া প্লাস্টিক ব্যবহার করে কাজ করা হতো। প্লাস্টিকগুলি মেশিনে কেটে তবে কাজে লাগানো হত। ওই মেশিন থেকেই বিস্ফোরণ ঘটেছে বলে প্রাথমিক অনুমান বিশেষজ্ঞদের। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন,  বিস্ফোরণের সঙ্গে সঙ্গে কারখানার ছাদ উড়ে যায়, যে জায়গায় মেশিনটি ছিল, সেখানে বড়সড় গর্ত তৈরি হয়।

[আরও পড়ুন: নেতা খুনের প্রতিবাদে বিজেপির ডাকা বন্‌ধে শুনশান তুফানগঞ্জ, মোতায়েন পুলিশ

বিস্ফোরণের জেরে ঘটনাস্থলেই ৪ জন শ্রমিকের মৃত্যু হয়। জখমদের মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে আরও একজনের মৃত্যু হয়েছে বলে খবর। বাকি ৫ জন গুরুতর জখম, তাঁদের চিকিৎসা চলছে মেডিক্যাল কলেজে। দুর্ঘটনার খবর পেয়ে সেখানে পৌঁছে যান মালদহের পুলিশ সুপার অলোক রাজোরিয়া, জেলাশাসক রাজর্ষি মিত্র। কারখানা ও সংলগ্ন এলাকায় কোনও বারুদের গন্ধ না থাকায় বিস্ফোরণের ধরন চিন্তায় ফেলছে বিশেষজ্ঞদের।

[আরও পড়ুন: গভীর রাতে তৃণমূল কর্মীকে কুপিয়ে খুন, ব্যাপক বোমাবাজি, উত্তপ্ত জগদ্দল]

মাস কয়েক আগে মালদহ শহরে টোটোয় ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় ছড়িয়ে পডে়ছিল আতঙ্ক। বিস্ফোরণ এতটাই জোরালো ছিল যে চালকের দেহ ছিন্নভিন্ন হয়ে যায়। টোটোটি বিস্ফোরক ভরতি থাকায় এত বড় দুর্ঘটনা। এরপর ফের প্লাস্টিক কারখানার এই বিস্ফোরণে আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement