Advertisement
Advertisement

বাগনানে স্কুলের মাঠে গ্যাস বেলুন বিস্ফোরণ, আহত ২

বেলুনে অতিরিক্ত কার্বাইড ভরতে গিয়েই বিপত্তি।

Blast in school ground in Howrah
Published by: Tanumoy Ghosal
  • Posted:January 23, 2019 6:36 pm
  • Updated:January 23, 2019 9:03 pm

সন্দীপ মজুমদার, উলুবেড়িয়া: বাগনানে স্কুলের মাঠে গ্যাস বেলুন বিস্ফোরণ। বেলুন বিক্রেতা-সহ আহত দু’জন। ঘটনার পর কার্বাইডের তীব্র গন্ধে অসুস্থ হয়ে পড়েছে আরও দুই পড়ুয়া। আহতেরা ভরতি কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে।

[ ‘কৃষ্ণ’ সাজতে না পেরে ১৪ মাস নিখোঁজ, অবশেষে অভিমান ভেঙে ফিরল কিশোর]

Advertisement

নেতাজির জন্মদিন উপলক্ষে স্কুল বন্ধ। বুধবার বাগনানে গোপীমোহন স্কুলের মাঠে চলছিল কবাডি প্রতিযোগিতা। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মাঠের পাশেই গ্যাস বেলুন বিক্রি করছিলেন একজন। তিনি যখন বেলুনে কার্বাইড ভরছিলেন, তখন সাবধান করেছিলেন আশেপাশের কয়েকজন। কিন্তু, পাত্তা দেননি ওই বেলুন বিক্রেতা। কিছুক্ষণ পরই বিকট শব্দে গ্যাস বেলুনটি ফেটে যায়। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে, ওই বেলুন বিক্রেতার দু’টি পা উড়িয়ে গিয়েছে। তিনি নিজেও মাটি থেকে কমপক্ষে পাঁচ-ছয় ফুট উপরে উঠে গিয়েছিলেন। ঘটনাস্থলের কাছে দাঁড়িয়েছিল গোপীমোহন বিদ্যালয়ের এক পড়ুয়া। বিস্ফোরণে সে-ও গুরুতর আহত হয়েছে। উড়ে গিয়েছে তার একটি পা। দুর্ঘটনার পর আহতদের প্রথমে নিয়ে যাওয়া হয় উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে। পরে স্থানান্তরিত করা হয় কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। বেলুন বিক্রেতা ও ওই ছাত্রের শারীরিক অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে।

Advertisement

এদিকে বিস্ফোরণের পর কাবাইডের ঝাঁজালো গন্ধ ছড়িয়ে পড়ে গোপীমোহন স্কুলের মাঠে। সেই গন্ধে আবার অসুস্থ হয়ে পড়েছে আরও দু’জন পড়ুয়া। উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর অবশ্য ছেড়ে দেওয়া হয়েছে তাদের। ঘটনায় আতঙ্কিত পড়ুয়া ও অভিভাবকরা।    

[ ফের কুকুর খুন, অকুস্থল এবার ক্যানিং]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ