১৪  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সাতসকালে ডুয়ার্সের রাস্তায় পড়ে চিতাবাঘের দেহ, গাড়ির ধাক্কায় মৃত্যু?

Published by: Tiyasha Sarkar |    Posted: April 8, 2022 10:14 am|    Updated: April 8, 2022 10:14 am

Body of a Leopard found in Dooars | Sangbad Pratidin

ছবি: প্রতীকী।

শান্তনু কর ও অরূপ বসাক: সাতসকালে চিতাবাঘের দেহ উদ্ধারে চাঞ্চল্য ছড়াল ডুয়ার্সে (Dooars)। ইতিমধ্যেই প্রাণীটির দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে বনদপ্তর। মনে করা হচ্ছে, গাড়ির ধাক্কায় মৃত্যু হয়েছে চিতাবাঘটির।

জানা গিয়েছে, শুক্রবার সকালে ডুয়ার্সের তোতাপাড়া-জালাপাড়াগামী রাস্তায় একটি চিতাবাঘের দেহ পড়ে থাকতে দেখেন চা-বাগানের শ্রমিকরা। ঘটনাকে কেন্দ্র করে স্বাভাবিকভাবেই তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। খবর দেওয়া হয় পুলিশ ও বিন্নাগুড়ি বন্যপ্রাণী স্কোয়াডে। তড়িঘড়ি বনদপ্তরের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছন। এদিকে ততক্ষণে মৃত চিতাবাঘটিকে দেখতে রাস্তায় ভিড় করে ফেলেন স্থানীয়রা। সূত্রের খবর, ইতিমধ্যেই দেহটি উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে বনদপ্তরের আধিকারিকরা।

[আরও পড়ুন: প্রেমের সম্পর্ক মেনে নেয়নি পরিবার? গাছ থেকে যুগলের ঝুলন্ত দেহ উদ্ধার ঘিরে জল্পনা তুঙ্গে]

কিন্তু কীভাবে চিতাবাঘটির মৃত্যু হয়েছে, তা এখনও নিশ্চিত নয়। তবে মনে করা হচ্ছে, দ্রুতগতিতে আসা গাড়ির ধাক্কায় মৃত্যু হয়েছে চিতাবাঘটির। স্থানীয়দের কথায়, “সকালবেলা দেখলাম চিতাবাঘটা পড়ে রয়েছে। গাড়ির সঙ্গে ধাক্কা লাগতে পারে। আবার অন্য কোনও কারণেও চিতাটির মৃত্যু হতে পারে।” বনদপ্তরের আধিকারিকরা জানিয়েছন, ময়নাতদন্তের রিপোর্ট এলেই চিতাবাঘের মৃত্যুর কারণ স্পষ্ট হবে।

উল্লেখ্য, ডুয়ার্সে বাঘের মৃত্যু রহস্যমৃত্যু একেবারেই নতুন ঘটনা নয়। এর আগেও বিভিন্ন সময়ে চা বাগান সংলগ্ন বিভিন্ন এলাকা থেকে উদ্ধার হয়েছে চিতাবাঘের দেহ। কখনও দুর্ঘটনায় প্রাণ গিয়েছে চিতাবাঘের। কখনও আবার খুনের অভিযোগ উঠেছে। ফের একই ঘটনার পুনরাবৃত্তি।   

[আরও পড়ুন: ‘বোমা-বন্দুক আছে, ১০ মিনিটে গ্রামের সব বাড়ি উড়িয়ে দেব’, হুঁশিয়ারি দিয়ে বিতর্কে তৃণমূলের উপপ্রধান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে