Advertisement
Advertisement

পুরভোটের মুখে বিস্ফোরণে কেঁপে উঠল বীরভূম, আবর্জনা স্তূপে থাকা বোমা ফেটে কবজি উড়ল বালকের

পুরভোটে অশান্তি ছড়াতেই কি মজুত করা হয়েছিল বোমা? উঠছে প্রশ্ন।

Bomb blast in Birbhum, one minor boy injured | Sangbad Pratidin
Published by: Tiyasha Sarkar
  • Posted:February 22, 2022 1:42 pm
  • Updated:February 22, 2022 1:42 pm

নন্দন দত্ত, বীরভূম: সামনের রবিবার বীরভূমের (Birbhum) রামপুরহাট পুরসভার ভোট। তার আগে মঙ্গলবার বিস্ফোরণে কেঁপে উঠল রামপুরহাট শহরের ৭ নম্বর ওয়ার্ডের মহাজনপট্টি। উড়ল কিশোরের হাতের একাংশ। ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। ঘটনার নেপথ্যে কে বা কারা রয়েছে, তা জানতে তদন্ত শুরু করেছে রামপুরহাট থানার পুলিশ।

জানা গিয়েছে, মঙ্গলবার সকালে বীরভূমের রামপুরহাটের মহাজনপট্টি এলাকায় জঞ্জালের স্তূপে বোতল খুঁজছিল মুকসেদ শেখ নামের এক বালক। সে ভাবতেও পারেনি কত বড় বিপদ অপেক্ষা করছে তার জন্য। আচমকা বিকট শব্দ পান স্থানীয়রা। এলাকার বাসিন্দারা ছুটে গিয়ে দেখেন আবর্জনার স্তূপের পাশে রক্তে ভেসে যাচ্ছে এলাকা। পাশে জখম অবস্থায় পড়ে রয়েছে কিশোর। তড়িঘড়ি আহত বালককে পাঠানো হয় রামপুরহাট হাসপাতালে। সেখানে চিকিৎসা চলছে তার। সূত্রের খবর, ওই কিশোরের পা ও মাথায় চোট লেগেছে। উড়ে গিয়েছে হাতের একাংশ।

Advertisement

Advertisement

[আরও পড়ুন: ২০ বছরের প্রেম, সহবাসের সম্পর্ক অস্বীকার করে অন্য পাত্রীকে বিয়ের ছক, শ্রীঘরে যুবক]

প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, ওই আবর্জনার স্তূপের মধ্যে বোমা রাখা ছিল। নড়াচড়া হওয়ায় ফেটে যায় সেগুলি। এ বিষয়ে স্থানীয় বাসিন্দা রাকেশ দাস বলেন, “বাড়িতে কাজ করার সময় হঠাৎ বিকট শব্দ শুনতে পাই। বাড়ির বাইরে বেড়িয়ে এসে দেখি অনেক লোকের সমাগম। আমাদের বাড়ির পাশেই থাকা একটি আবর্জনার স্তূপে প্লাস্টিকের বোতল খুঁজতে গিয়ে এক বালক বোমা বিস্ফোরণে আহত হয়েছে।”

পুলিশ সূত্রে খবর, কে বা কারা কী কারণে এই বোমাগুলো মজুত করেছিল তা এখনও স্পষ্ট নয়। এই ঘটনার পিছনে রাজনৈতিক চক্রান্ত লুকিয়ে আছে কি না তা খতিয়ে দেখছে রামপুরা থানার পুলিশ।

[আরও পড়ুন: রাতের অন্ধকারে দুষ্কৃতীদের গুলিতে ঝাঁজরা শরীর, বীরভূমের ব্যবসায়ী খুনের ঘটনায় শোরগোল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ