BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ট্রেনের কামরায় পরিত্যক্ত সুটকেস ঘিরে বোমাতঙ্ক, ফের শোরগোল শিলিগুড়ি জংশনে

Published by: Sucheta Sengupta |    Posted: January 23, 2022 3:39 pm|    Updated: January 23, 2022 3:51 pm

Bomb Scare into the compartament of Alipurduar-Siliguri passenger train at Siliguri Junction | Sangbad Pratidin

অভ্রবরণ চট্টোপাধ্যায়, শিলিগুড়ি: ফের আতঙ্ক শিলিগুড়ি (Siliguri)জংশন স্টেশনে। এবার আলিপুরদুয়ার-শিলিগুড়ি প্যাসেঞ্জার ট্রেনের কামরায় বোমাতঙ্ক (Bomb Scare) ছড়াল। রবিবার দুপুরে ট্রেনটি শিলিগুড়ি জংশন স্টেশনে ঢোকার পরই পরিত্যক্ত লাল সুটকেস ঘিরে তৈরি হয় বোমাতঙ্ক। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ছুটে যায় জিআরপি, বম্ব স্কোয়াড। বাকি ট্রেন থেকে এই বগিটি বিচ্ছিন্ন করে পরীক্ষা চলছে বলে রেল পুলিশ সূত্রে খবর। এই শিলিগুড়ি জংশন স্টেশনে ঢোকার মুখেই শনিবার বিকানের এক্সপ্রেসের ইঞ্জিন লাইনচ্যুত হয়। এরপর রবিবার বোমাতঙ্ক। বারবার এই স্টেশনে এ ধরনের ঘটনায় যাত্রীরা বেশ আতঙ্কিত।

[আরও পড়ুন: বিয়েবাড়ি থেকে ফেরার পথে পাণ্ডবেশ্বরে ভয়াবহ দুর্ঘটনা, মৃত্যু ৩ জনের]

রেল পুলিশ সূত্রে খবর, রবিবার দুপুর ১টা নাগাদ শিলিগুড়ি জংশনে ঢোকে আলিপুরদুয়ার-শিলিগুড়ি প্যাসেঞ্জার। যাত্রীরা সকলে এখানেই নেমে যান। এরপর ট্রেনটি সাফ করতে গিয়ে কর্মীদের চোখে পড়ে, D3 বগির একটি সিটের নিচে রয়েছে একটি লাল সুটকেস। কামরায় আর কোথাও কোনও সামগ্রী নেই। ফলে স্বভাবতই এই সুটকেস ঘিরে বোমাতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পাঠানো হয় রেল পুলিশে। সঙ্গে সঙ্গে স্টেশনে পৌঁছয় জিআরপি, বম্ব স্কোয়াডের (Bomb Sqaud)সদস্যরা। শুরু হয় পরীক্ষা।

এই সুটকেস ঘিরেই বোমাতঙ্ক।

জানা গিয়েছে, D3 বগিটিকে গোটা ট্রেন থেকে আলাদা করে দেওয়া হয় প্রথমে। তারপর তা কারশেডে পাঠিয়ে দেওয়া হয়। তারপর ওই বগিতে শুরু হয় পরীক্ষা। তল্লাশি শেষে ওই বগিটিকে গুলমায় নিয়ে যাওয়া হয়েছে বলে জিআরপি সূত্রে খবর। এই ঘটনায় শিলিগুড়ি স্টেশনের ওই প্ল্যাটফর্মে আপাতত কোনও ট্রেন চলাচল করছে না। স্টেশন চত্বর জুড়ে তল্লাশি চলছে। বাড়ানো হয়েছে যাত্রী নিরাপত্তাও। 

[আরও পড়ুন: নেতাজি জন্মজয়ন্তীর অনুষ্ঠান ঘিরে তৃণমূল-বিজেপি সংঘর্ষ, চলল গুলি, রণক্ষেত্র ভাটপাড়া]

শনিবার রাতেই এই স্টেশনে ঘটে আরেক দুর্ঘটনা। ফের লাইনচ্যুত হয় ‘অভিশপ্ত’ বিকানের এক্সপ্রেসের ইঞ্জিন। দুর্ঘটনাগ্রস্ত ট্রেনের ইঞ্জিনটি মেরামতির জন্য শনিবার সন্ধেয় শিলিগুড়ির লোকো শেডে আনা হচ্ছিল। সেই সময় শিলিগুড়ি জংশনে ঢোকার খানিক আগেই লাইনচ্যুত হয় ইঞ্জিনটি। এর আগে, গত সপ্তাহে জলপাইগুড়ির ময়নাগুড়ির কাছে বিকানের এক্সপ্রেস লাইনচ্যুত হওয়ায় মৃত্যু হয় ৯ জনের। বারবার উত্তরবঙ্গে রেল দুর্ঘটনা, ট্রেনে বোমাতঙ্কের ঘটনায় যাত্রী নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে