BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৪ অক্টোবর ২০২০ 

Advertisement

বিজেপির থানা ঘেরাও কর্মসূচিকে কেন্দ্র করে ফের উত্তপ্ত পাড়ুই! এলাকায় ব্যাপক বোমাবাজি

Published by: Tiyasha Sarkar |    Posted: October 7, 2020 2:47 pm|    Updated: October 7, 2020 2:56 pm

An Images

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপির (BJP) থানা ঘেরাও কর্মসূচিকে কেন্দ্র করে ফের উত্তপ্ত হয়ে উঠল বীরভূমের (Birbhum) পাড়ুই। বিজেপির অভিযোগ, বুধবার সকালে তাঁদের কর্মসূচি বানচাল করতে এলাকায় ব্যাপক বোমাবাজি করে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। যদিও অভিযোগ অস্বীকার করেছে শাসকদল। ঘটনার জেরে এখনও উত্তপ্ত এলাকা।

রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভেঙে পড়েছে, এই অভিযোগ তুলে বুধবার পাড়ুই থানা ঘেরাওয়ের ডাক দিয়েছিল বিজেপি। পরিকল্পনামাফিক এদিন সকাল থেকেই থানার সামনে জমায়েত করেন শুরু করেন গেরুয়া শিবিরের নেতা-কর্মীরা। অভিযোগ, সেই সময় গামছায় মুখ ঢেকে সিউড়ির-বোলপুর রাজ্য সড়কের উপর জমায়েত লক্ষ্য করে আচমকা বোমাবাজি শুরু করে একদল যুবক। মুড়িমুড়কির মতো বোমা ছুঁড়তে থাকে তারা। আতঙ্কে ছোটাছুটি শুরু করেন স্থানীয়রা। উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পাড়ুই থানার পুলিশ। দীর্ঘক্ষণ পর আয়ত্তে আসে পরিস্থিতি।

[আরও পড়ুন: ‘বিহারের মতো গুন্ডারাজ চলছে বাংলায়’, দিলীপের সুরে তৃণমূলকে বিঁধতে গিয়ে বেফাঁস রাজু]

এ প্রসঙ্গে বিজেপি নেতাদের অভিযোগ, তৃণমূলের দুষ্কৃতীরাই জমায়েত ভাঙতে এদিন বোমাবাজি করেছে ওই এলাকায়। তাঁদের কথায়, “শাসকদল বুঝে গিয়েছে, মানুষ আর তাঁদের চাইছে না। সেই কারণেই ভয় দেখিয়ে বিজেপিকে আটকানোর চেষ্টা করা হচ্ছে।” পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগও তোলেন তাঁরা। বলেন, “পুলিশ খবর পাওয়ার দীর্ঘক্ষণ পর ঘটনাস্থলে গিয়েছিল। তাঁদের সামনেও দুষ্কৃতীরা বোমাবাজি করে। পদক্ষেপ নেওয়া তো দূর, ভয়ে পুলিশই এলাকা ছাড়ে।” অভিযোগ অস্বীকার করে ওই এলাকার এক তৃণমূল নেতা বলেন, “এই ঘটনার সঙ্গে শাসকদলের কোনও যোগ নেই। বীরভূমে গেরুয়া শিবিরের কোনও অস্তিত্বও নেই। দুষ্কৃতীরা একাণ্ড ঘটিয়েছে।” এবিষয়ে এখনও পুলিশের কোনও প্রতিক্রিয়া মেলেনি। এদিনের বোমাবাজির নেপথ্যে যে বা যারাই থাকুন, এই ঘটনায় আতঙ্কে স্থানীয়রা। 

[আরও পড়ুন: ২ দিন পর অবশেষে বনদপ্তরের খাঁচায় বন্দি রয়্যাল বেঙ্গল টাইগার, স্বস্তিতে বৈকুন্ঠপুরের বাসিন্দারা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement