BREAKING NEWS

২২  মাঘ  ১৪২৯  সোমবার ৬ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

ফের রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত বীরভূম, সাঁইথিয়ায় বোমাবাজিতে মৃত তৃণমূলের সক্রিয় সদস্য

Published by: Sucheta Sengupta |    Posted: May 23, 2020 4:24 pm|    Updated: May 23, 2020 4:24 pm

Bombing in a village in Birbhum, one TMC worker died

ছবি : প্রতীকী

নন্দন দত্ত, সিউড়ি: সাতসকালে গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল বীরভূমের সাঁইথিয়া থানা এলাকার বলাইচণ্ডীপুর। বোমাবাজিতে মৃত্যু হল একজনের। তিনি তৃণমূলের বুথ কর্মী বলে পরিচিত। স্থানীয় তৃণমূলের অভিযোগ, বিজেপি আশ্রিত দুষ্কৃতীরাই এই কাজ করেছে। তবে রাজনৈতিক মহলের অন্দরের খবর, শাসকদলের দুই গোষ্ঠীর মধ্যেই এই দ্বন্দ্বের জেরেই এই প্রাণহানি।

শনিবার সকাল, ঘড়িতে সময় সবে সকাল সাড়ে ৮টা। আচমকাই উত্তেজনা ছড়িয়ে পড়ে বলাইচণ্ডীপুর গ্রামে। প্রত্যক্ষদর্শীদের মতে, শেখ কালু নামে এক তৃণমূল কর্মীর বাড়ির সামনে গিয়ে বোমাবাজি করে একদল দুষ্কৃতী। পরপর তিনটি বোমা ছোঁড়া হয়। তারই একটির আঘাতে ঘটনাস্থলে মৃত্যু হয় শেখ কালু নামে বছর পঁয়তাল্লিশের ওই ব্যক্তির। তিনি স্থানীয় তৃণমূলের বুথ কমিটির সদস্য বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: পুনর্গঠনেই সবচেয়ে বেশি জোর দিতে হবে, কাকদ্বীপের বৈঠক থেকে নির্দেশ মুখ্যমন্ত্রীর]

সাঁইথিয়ার ব্লক তৃণমূল সভাপতি সাবের আলি খানের দাবি, শেখ লালন নামে এক দুষ্কৃতীই শেখ কালুর বাড়িতে হামলা এবং তাঁর মৃত্যুর জন্য দায়ী। ওই যুবক বিজেপির সঙ্গে হাত মিলিয়ে তৃণমূল কর্মীদের উপর আক্রমণ করেছে বলে তিনি অভিযোগ করেছেন।তবে স্থানীয় রাজনৈতিক মহল সূত্রে খবর, বিজেপি নয়। শেখ লালন তৃণমূলেরই আরেকটি গোষ্ঠীর সদস্য, সাবের আলি খানের বিরোধী পক্ষ। সেই কারণেই এমন রাজনৈতিক সংঘর্ষ, যার বলি হতে হল একজন সক্রিয় কর্মীকে।এদিন ঘটনার খবর পেয়ে সেখানে যান সাঁইথিয়া থানার পুলিশ। তবে শেখ লালন নামে যে যুবকের দিকে খুনের মূল অভিযোগ উঠছে, তাঁর কোনও হদিশ মেলেনি। এলাকা এখনও থমথমে, মোতায়েন রয়েছে পুলিশ বাহিনী।

[আরও পড়ুন: বিদ্যুতের দাবিতে রাস্তায় নেমে বিক্ষোভ, জনতা-পুলিশ সংঘর্ষে উত্তপ্ত কল্যাণী এক্সপ্রেসওয়ে]

বীরভূমে রাজনৈতিক সংঘর্ষ এবং প্রাণহানির খবর নতুন নয়। বরাবরই এই জেলা অশান্তি, বোমাবাজিতে উত্তপ্ত থাকে। সেই তালিকাই আরেকটু দীর্ঘ করে তুলল সাঁইথিয়ার বলাইচণ্ডী গ্রামে বোমাবাজিতে মৃত্যুর ঘটনা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে