১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

সিপিএম থেকে বিজেপিতে যোগদানের পরই অশান্তি, হলদিয়ার বিধায়কের বাড়ির সামনে বোমাবাজি

Published by: Sucheta Sengupta |    Posted: January 29, 2021 10:51 am|    Updated: January 29, 2021 10:57 am

Bombing near house of MLA, Haldia after she joined BJP from CPM |SangbadPratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিপিএম (CPM) থেকে বিজেপিতে (BJP) যোগদানের পর রাজনৈতিক হিংসার শিকার বলে অভিযোগ তুললেন হলদিয়ার (Haldia) বিধায়ক। বৃহস্পতিবার রাতে তাঁর বাড়ি সংলগ্ন এলাকায় বোমাবাজির পর শুক্রবার সকালে উদ্ধার হয়েছে দুটি তাজা বোমা। ঘটনার জন্য তৃণমূলকে দায়ী করেছেন বিধায়ক তাপসী মণ্ডল। যদিও অভিযোগ অস্বীকার করেছেন স্থানীয় তৃণমূল নেতা দেবপ্রসাদ মণ্ডল।

ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে মেদিনীপুরের জনসভায় অমিত শাহর (Amit Shah) হাত ধরে বিজেপিতে যোগ দিয়েছিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা তৃণমূল নেতা শুভেন্দু অধিকারী। আর তার সঙ্গে সঙ্গে দুই মেদিনীপুরের বহু রাজনৈতিক নেতানেত্রী, কর্মীই গেরুয়া শিবিরে পা রেখেছেন।ভাঙন ধরেছে বাম শিবিরেও। শুভেন্দুকে ‘অভিভাবক’ বলে চিহ্নিত করে তাঁর সঙ্গে বাম শিবির ছেড়ে পদ্মশিবিরে যোগ দিয়েছেন হলদিয়ার সিপিএম বিধায়ক তাপসী মণ্ডল। সিপিএমে থেকে তিনি কাজ করতে পারছিলেন না বলে অভিযোগও শোনা গিয়েছিল তাপসীদেবীর গলায়। তাঁর স্বামীও যোগ দিয়েছেন বিজেপিতে।

[আরও পড়ুন: রবিবারের টেট পরীক্ষায় বসতে পারবেন প্রশিক্ষণপ্রাপ্তরাও, অনুমতি হাই কোর্টের]

এর ঠিক একমাসের মধ্যে আক্রান্ত হলেন তিনি। বৃহস্পতিবার রাতে তাঁর বাড়ির সামনে বোমাবাজি করা হয় বলে অভিযোগ। সকালে সেখান থেকে উদ্ধার হয় দুটি তাজা বোমা। এ নিয়ে তাপসী মণ্ডলের প্রতিক্রিয়া, ”আমার বাড়ির সামনেই তো তাজা বোমা উদ্ধার হয়েছে। তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা আমাদের এলাকায় বোমাবাজি করছে। সকলে ভয়ে ভয়ে আছি।” তাঁর অভিযোগ উড়িয়ে স্থানীয় তৃণমূল (TMC) নেতা দেবপ্রসাদ মণ্ডলের পালটা দাবি, ”উনি আগে সিপিএম করতেন, এখন বিজেপিতে যোগ দিয়েছেন। এটা বিজেপিরই গোষ্ঠীদ্বন্দ্বের ফল। তৃণমূল কখনও এ ধরনের অশান্তি করে না। নিজেদের দায় এড়াতে আর তৃণমূলকে কালিমালিপ্ত করতে এই ঘটনার সঙ্গে তৃণমূলের নাম জড়ানো হচ্ছে।” ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

[আরও পড়ুন: ফের রাজ্যে বাড়ল দৈনিক করোনা সংক্রমণ, এই জেলা নিয়ে উদ্বেগ থাকছেই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে