১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ফের রাজ্যে বাড়ল দৈনিক করোনা সংক্রমণ, এই জেলা নিয়ে উদ্বেগ থাকছেই

Published by: Sucheta Sengupta |    Posted: January 28, 2021 8:33 pm|    Updated: January 28, 2021 8:53 pm

Corona in West Bengal: 289 new cases in last 24 hours, 9 death |SangbadPratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাময়িক স্বস্তির পর আবারও রাজ্যে বাড়ল দৈনিক করোনা সংক্রমণ। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন রাজ্য়ে ২৮৯ জন। বুধবার এই সংখ্য়া ছিল ২৩৪। একদিনে বাংলায় (West Bengal) করোনার বলি ৯ জন, গত ২৪ ঘণ্টার তুলনায় এই সংখ্যাও বেশি। গত ২৪ ঘণ্টায় করোনার কবলমুক্ত হয়ে বাড়ি ফিরেছেন ৩৬৭ জন। এ নিয়ে রাজ্যে মোট সুস্থতার হার বেড়ে দাঁড়াল ৯৭. ২ শতাংশ। তবে এখনও চিন্তা থাকছে উত্তর ২৪ পরগনা নিয়ে। কারণ, এই জেলায় এখনো সংক্রমণের হার সর্বাধিক। 

স্বাস্থ্যদপ্তরের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ৬৮ হাজার ৮৮৪ জন। এর মধ্যে অ্যাকটিভ রোগী অবশ্য ৫৭৮১ জন। রাজ্যে করোনার বলি মোট ১০, ১৪৮। আর মারণ ভাইরাসের সঙ্গে যুদ্ধ করে সুস্থ হয়ে ফিরেছেন রাজ্যের মোট ৫ লক্ষ ৫৩ হাজার ২৪৪ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নমুনা পরীক্ষা হয়েছে ২৫,১২৯, এর মধ্যে ৭.১৯ শতাংশ রিপোর্ট পজিটিভ। এ নিয়ে রাজ্য়ে মোট করোনায় নমুনা পরীক্ষার সংখ্যা ৭৮, ৯৪, ৫০৮। 

[আরও পড়ুন: ফের খারিজ পরিবারের দাবি, উলেন রায়ের মৃত্যুতদন্তে CID-তেই আস্থা আদালতের]

রাজ্যের সব কটি জেলার মধ্যে এখনও করোনার চওড়া থাবা রয়েছে উত্তর ২৪ পরগনায়। এখানে এখনও অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ১৪৬৪। এর ঠিক পরেই রয়েছে কলকাতা। এখানে করোনা পজিটিভ ১২২৯ জন। কলকাতার পরিস্থিতির ধীরে ধীরে উন্নতি হওয়ায় সেফ হোমগুলি বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে প্রশাসনের তরফে। করোনাযুদ্ধে সবচেয়ে ভাল পরিস্থিতি আলিপুরদুয়ার, ঝাড়গ্রামের। এই দুই জেলায় করোনা পজিটিভ চল্লিশেরও কম। কোভিডের বিরুদ্ধে যুদ্ধ চালাতে দেশজুড়ে চলছে টিকাকরণ। রাজ্যেও কয়েক দফায় হয়েছে টিকাদান কর্মসূচি। তবে তার মাঝেও অস্বস্তি থাকছে বৃহস্পতিবারের ঊর্ধ্বমুখী করোনা গ্রাফে।

[আরও পড়ুন: ভোটের আগে বঙ্গে বিজেপির রথযাত্রার সূচনায় জেপি নাড্ডা, প্রকাশিত যাত্রাপথ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে