BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৭  রবিবার ২৪ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

তৃণমূল বনাম বিজেপির কর্মসূচি ঘিরে ধুন্ধুমার, বোমা-গুলিতে উত্তপ্ত আসানসোলের বারাবনি

Published by: Sucheta Sengupta |    Posted: December 5, 2020 1:53 pm|    Updated: December 5, 2020 2:55 pm

An Images

চন্দ্রশেখর চট্টোপাধ্যায়,আসানসোল: দিনের শুরুতে রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠল আসানসোলের (Asansol) বারাবনি। তৃণমূলের ‘দুয়ারে সরকার’ বনাম বিজেপির ‘আর নয় অন্যায়’ কর্মসূচি ঘিরে যাবতীয় অশান্তি। দু’পক্ষের হাতাহাতিতে চলল গুলি, পড়ল বোমা। তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ল এলাকায়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঘটনার সূত্রপাত শনিবার সকালে, পশ্চিম বর্ধমানের বারানিতে বিজেপির (BJP) মিছিলে দুষ্কৃতী হামলা ঘিরে। অভিযোগ, মিছিলকে লক্ষ্য করে বোমা ও গুলি চালিয়েছে তৃণমূল আশ্রিত গুন্ডারা। বোমাবাজিতে কয়েকজন আহত হয়েছেন। বিজেপির দুই কর্মীর পায়ে গুলি লেগেছে বলেও দাবি নেতৃত্বের। বিজেপি কর্মীদের বেশ কয়েকটি মোটরবাইকও পুড়িয়ে দেওয়া হয়। গুলিতে আহত বিজেপি কর্মী স্বপন বাউড়ি ও সাধন রাউতকে বিজেপির জেলা সভাপতি লক্ষণ ঘোড়ুইয়ের গাড়িতে করে জেলা হাসপাতালে পাঠানো হয়।

[আরও পড়ুন: ‘সভা করতে বাধা দিচ্ছে অনুব্রত মণ্ডল’, ফের বিস্ফোরক সিদ্দিকুল্লা চৌধুরী]

এদিন বারাবনির জামগ্রাম থেকে কাপিস্টা পর্যন্ত বিজেপির মিছিল কর্মসূচি ছিল। তৃণমূল সরকারের বিরুদ্ধে “আর নয় অন্যায়” নামে বিজেপি নেতৃত্বের কর্মসূচিতে হওয়ার কথা ছিল মিছিলটি। তার জন্য সকাল থেকে কর্মী, সমর্থকরা জমায়েত হয়েছিলেন জামাগ্রামে। কিন্তু মিছিল শুরুর আগেই বিজেপি কর্মী,সমর্থকদের উপর চলে দুষ্কৃতী হামলা। বিজেপির জেলা সভাপতির দাবি, এই হামলার পিছনে রয়েছে তৃণমূলের মদতপুষ্ট গুন্ডারা।

[আরও পড়ুন: ‘শুভেন্দুকে নিয়ে টানাপোড়েনে দু-একদিনেই ইতি’, মন্তব্যে জল্পনা বাড়ালেন মুকুল রায়]

অন্যদিকে, বারাবনি তৃণমূল (TMC) নেতৃত্বের দাবি, জামগ্রাম এলাকায় ‘দুয়ারে সরকার’ কর্মসূচিতে শিবির করেছিলেন দলীয় কর্মীরা। স্থানীয়রা সকলে যাতে সরকারি পরিষেবা পান, তা নিশ্চিত করতে গ্রামবাসীদের নানা বিষয়ে সাহায্য করা হচ্ছিল শিবির থেকে। তা ভেস্তে দিতে হঠাৎ করেই মিছিলের নাম করে বিজেপি আগে হামলা চালায় তৃণমূলের উপর। ব্লক তৃণমূল সভাপতি অসিত সিংয়ের দাবি, তৃণমূল কর্মীদের উপর হামলা চালিয়েছে বিজেপি। তারাই ঝাড়খণ্ড থেকে দুষ্কৃতীদের জড়ো করে বোমা-গুলি চালিয়েছে। আর যেসব গাড়ি পুড়েছে, তা তৃণমূল সমর্থকদেরই। সংঘর্ষের খবর পেয়ে বারাবনি থানার পুলিশ সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয়। বন্ধ করে দেওয়া হয় বিজেপির মিছিল। আজ বিকেলে আসানসোলে বিজেপির মহামিছিল রয়েছে। তার আগে বারাবনির ঘটনার রেশ যে সেই মিছিলে পড়বে, এমনই ধারণা স্থানীয় রাজনৈতিক মহলের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement