BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পঞ্চায়েত ভোটের আগে জগৎবল্লভপুরে ভাঙল সেতু, দেখুন ভিডিও

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 10, 2018 12:18 pm|    Updated: January 29, 2019 8:08 am

Bridge collapses in Jagatballavpur, locals blame illegal dredging

সন্দীপ মজুমদার, উলুবেড়িয়া: সাত সকালেই দুর্ঘটনা। হুড়মুড়িয়ে ভেঙে পড়ল কানা দামোদরের উপরে থাকা খাড়পাড়া সেতু। ভোর পাঁচটা নাগাদ দুর্ঘটনাটি ঘটেছে হাওড়ার জগৎবল্লভপুর। ভোরবেলায় ঘটনাটা ঘটায় কোনওরকম হতাহতের খবর নেই। কাজের দিনে সেতু ভেঙে পড়ায় বিপাকে পড়েছেন জগৎবল্লভপুরের স্থানীয় বাসিন্দারা। এর জেরে বিচ্ছিন্ন হয়ে পড়েছে জগৎবল্লভপুরের একাংশ। বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সেতু ভাঙার ভিডিও

[দুর্ঘটনার কবলে অনুব্রত মণ্ডলের পাইলট কার, মৃত পুলিশকর্মী]

hwh-bridge

এদিকে খাড়াপাড়া সেতু ভাঙার খবরে ক্ষোভে ফেটে পড়েছেন বাসিন্দারা। সেতুটি সেচ দপ্তরের অধীন। অভিযোগ, দীর্ঘদিনের পুরনো সেতুর রক্ষণাবেক্ষণের কোনও ব্যবস্থাই করা হত না। তবে রক্ষণাবেক্ষণ না হলেও সেতুর উপর দিয়ে চলাচলের কোনও বিরাম ছিল না। সেতুর একপাশে জগৎবল্লভপুর এক নম্বর গ্রাম পঞ্চায়েত ও অন্যদিকে দুই নম্বর গ্রাম পঞ্চায়েত। ভোটের আগে আগে সেতু ভেঙে যাওয়ায় নিঃসন্দেহে বিপাকে পড়েছেন দুই গ্রাম পঞ্চায়েতের বাসিন্দারা। ক্ষোভও উগরে দিয়েছেন, দীর্ঘদিন সংস্কারের অভাবে জীর্ণ হয়ে এসেছিল সেতু। অভিযোগ, তার উপরে দিনের পর দিন অবৈধভাবে কানা দামোদরের মাটি কাটা চলছিল। বিষয়টি স্থানীয় প্রশাসনকেও জানানো হয়েছিল। তবে অভিযোগ পেয়েও গা করেনি প্রশাসন। এমনটাই দাবি বাসিন্দাদের। সেতু লাগোয়া জায়গায় দিনের পর দিন মাটি কেটে নেওয়ার ফলেই আলগা হয়ে পড়ে সেতুর স্তম্ভগুলি। অন্যদিকে দুর্বল সেতুর উপরে গাড়ি ও মানুষষের চাপ ছিল অব্যাহত। দুর্বল স্তম্ভ সেই চাপ রাখে না পেরেই এদিন ভোরবেলা হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। ঘটনার সময় সেতুর উপরে কেউ না থাকায়, বড়রকমের দুর্ঘটনা এড়ানো গিয়েছে।

[আজও পঞ্চায়েত ভোটের মনোনয়ন, অশান্তি এড়াতে কড়া নিরাপত্তা]

জানা গিয়েছে, মজে গিয়ে বেহাল দশায় রয়েছে কানা দামোদর। এরপর নদীর পলি কেটে সংস্কারের কাজও শুরু হয়েছিল। চলছিল কানা দামোদরের পলি তোলার কাজ। তবে তার মধ্যেই সক্রিয় হয়ে ওঠে এক অসাধুচক্র। অভিযোগ, সেতুর স্তম্ভ লাগোয়া এলাকায় অবৈধভাবে পলি কাটা চলছিল। যার জেরেই আলগা হয় যায় সেতুর স্তম্ভের গোড়া। মনে করা হচ্ছে, এই কারণেই ভেঙে পড়েছে খাড়াপাড়া সেতু। ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে তাসের ঘরের মতো ভেঙে পড়ছে সেতু। পাড়ে দাঁড়িয়ে উদ্বিগ্ন গ্রামবাসী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে