BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বিহার থেকে বাসন্তীতে পাচারের ছক, ক্যানিংয়ে আটক প্রচুর কার্তুজ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 23, 2018 4:11 am|    Updated: January 23, 2018 4:27 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাগাতার সংঘর্ষে জ্বলছে বাসন্তী। কার্যত বারুদের স্তূপে দাঁড়িয়ে দক্ষিণ ২৪ পরগনার এই জনপদ। এই উত্তেজনার আবহে ক্যানিং থেকে ধরা পড়ল তিন অস্ত্র ব্যবসায়ী। তাদের থেকে উদ্ধার হয়েছে প্রচুর গুলি। জানা গিয়েছে, বিহার থেকে আনা কার্তুজ ক্যানিং থেকে বাসন্তী নিয়ে যাচ্ছিল ধৃতরা।

[রাতের মেট্রোয় হঠাৎ জঙ্গি হামলা, নামল এনএসজি কমান্ডো]

বাসন্তীতে যে অস্ত্র ঢুকছে এ খবর পৌঁছে যায় স্পেশ্যাল অপারেশন গ্রুপ ও ক্যানিং থানার কাছে। ক্যানিং স্টেশনের কাছে সাদা পোশাকে অপেক্ষায় ছিল পুলিশ। মোবাইল ফোন ট্র্যাক করে পুলিশ জানতে পেরেছিল বিহার থেকে আসছিল। ট্রেন থেকে নামার পর সড়কপথে যাওয়ার পরিকল্পনা ছিল দুষ্কৃতীদের। তিনজন ট্রেন থেকে নামতেই তাদের পাকড়াও করা হয়। ধৃতদের থেকে প্রায় ৫০০ রাউন্ড কার্তুজ উদ্ধার হয়েছে। বিভিন্ন ধরনের কার্তুজ রয়েছে। বিপুল পরিমান এই কার্তুজ বিহারের সিওয়ান জেলা থেকে বাসন্তী আনা হচ্ছিল। ধৃতদের নাম প্রভাকর মণ্ডল, পিন্টু মণ্ডল ও শেখর মণ্ডল। সকলেই বাসন্তীর সোনাখালির বাসিন্দা। ধৃতদের জেরা করে ক্রেতার নাম জানার চেষ্টা করছেন তদন্তকারীরা। সকলেই দাগী আসামী পরিচিত। সূত্রের খবর, বাসন্তীতে হামলা চালানোর জন্য ওই কার্তুজ আনা হচ্ছিল। নির্দিষ্ট বরাত পেয়েই তারা গুলি আনে।

[সরস্বতী পুজোর কেনাকাটা নিয়ে বিবাদে ২ পাড়ার সংঘর্ষ, এন্টালিতে ধুন্ধুমার]

ধৃতদের মধ্যে অন্যতম প্রভাকর মণ্ডল বারুইপুর থানা এলাকায় অস্ত্র ও বিস্ফোরক বিক্রির অভিযোগে এর আগেও ধরা পড়েছিল। পরে ছাড়া পাওয়ার পরও সে এই কাজ বন্ধ করেনি। তার সঙ্গে আর কে কে জড়িত তা জানার চেষ্টা চলছে। তদন্তকারীরা জানতে পেরেছেন বাসন্তীর এই চক্রের হাত এখন বিহার পর্যন্ত পৌঁছেছে। কাদের দেওয়া হয়েছে। এর সঙ্গে কারা জড়িত তার সমান্তরাল তদন্ত হচ্ছে। ধৃতদের মঙ্গলবার আলিপুর আদালতে তোলা হবে। অভিযুক্তদের নিজেদের হেফাজতে রাখার জন্য আবেদন জানাবে পুলিশ। চলতি সংঘর্ষে বাসন্তীতে মৃত্যু হয়েছিল এক স্কুল ছাত্র-সহ দু’জনের। এর মধ্যে অন্যতম হাসান লস্কর। গত অক্টোবরে বাসন্তীতে এই হাসান লস্করের থেকে প্রায় ৩০০ রাউন্ড কার্তুজ মিলেছিল। ফের গুলি উদ্ধারের ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে বাসন্তীর চড়াবিদ্যায়।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement