২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

নির্বাচনের আগে ফের রাজ্য থেকে উদ্ধার আধপোড়া নোট, তুঙ্গে জল্পনা

Published by: Paramita Paul |    Posted: February 25, 2021 6:51 pm|    Updated: February 25, 2021 6:51 pm

Burnt currency notes found in Kalyanswari | Sangbad Pratidin

চন্দ্রশেখর চট্টোপাধ্যায়, আসানসোল: সম্প্রতি কালীঘাটের আদিগঙ্গার কাছে মিলেছিল আধপোড়া নোট। আর সেই নোট ঘিরে তুঙ্গে উঠেছিল জল্পনা। রহস্য বাড়িয়ে ফের উদ্ধার হল আধপোড়া নোট। তবে এবার আর কালীঘাটে নয়। আধপোড়া নোট মিলল কল্যাণেশ্বরী মন্দির সংলগ্ন শ্মশানে। এই ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকাল কুলটি এলাকায় চাঞ্চল্য ছড়ায়। সামনেই রাজ্যের বিধানসভা নির্বাচন। তার আগে এরকম আধপোড়া নোট উদ্ধার হওয়ার রহস্য আরও বেড়েছে।

কল্যাণেশ্বরী মন্দির সংলগ্ন শ্মশানের কাছ থেকে ১০০ টাকার বহু পোড়া নোট উদ্ধার হয়। যার মোট মূল্য ৫ হাজার টাকারও বেশি। সকাল বেলা পোড়া নোটের খবর পেতেই এলাকায় ভিড় জমে যায়। এর পর  খবর পেয়ে নোটগুলি উদ্ধার করে কুলটি থানার কল্যাণেশ্বরী ফাঁড়ির পুলিশ। বৃহস্পতিবার অজিতেশ নগর রাস্তার ধারে এলাকার কিছু যুবক ওই পোড়া নোটগুলি দেখতে পায়। বিক্ষিপ্তভাবে নোটগুলি পরেছিল। কে বা কারা পাঁচ হাজার টাকা পুড়িয়েছে জানা যায়নি।

[আরও পড়ুন ; ‘কাটমানি, তোলাবাজি, তোষণের বিরুদ্ধে টিকা পাবে বাংলা’, কটাক্ষ জে পি নাড্ডার]

স্থানীয়দের একাংশের মতে, তন্ত্র সাধনায় মনস্কামনা পূরণ হলে অনেক সময় ওই নোট পোড়ানোর রেওয়াজ রয়েছে। হতে পারে সেরকম কোনও ঘটনা। কেউ কেউ আবার মনে করছে, মৃতদেহ দাহ করতে এসে এই টাকা জ্বালিয়ে দেওয়ার ঘটনাও ঘটতে পারে। এই ঘটনার তদন্ত শুরু করেছে কল্যানেশ্বরী ফাঁড়ির পুলিশ। টাকা পোড়ানো আইনত অপরাধ। টাকা পোড়ানোর নেপথ্যে ঠিক কী ঘটনা রয়েছে বা আসল রহস্য কী, তা এখনও স্পষ্ট নয়।

[আরও পড়ুন ; ‘সিবিআই লেলিয়ে লাভ নেই, আমার দ্বিগুণ জেদ’, রুজিরাকে জেরা নিয়ে বিজেপিকে হুঁশিয়ারি অভিষেকের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে