BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বিক্ষোভের মাঝেই ভুরিভোজ! জাতীয় সড়কের উপরই রান্নার আয়োজন আন্দোলনকারীদের

Published by: Tiyasha Sarkar |    Posted: December 15, 2019 4:02 pm|    Updated: December 15, 2019 4:43 pm

An Images

ব্রতদীপ ভট্টাচার্য, বারাসত: নাগরিকত্ব আইন পাশের পরই রাজ্যের বিভিন্নপ্রান্ত থেকে একের পর এক প্রকাশ্যে এসেছে হিংসার ছবি। ট্রেন, বাস থেকে শুরু করে সরকারি সম্পত্তি, বিক্ষোভকারীদের হাত থেকে রেহাই পাচ্ছে না কিছুই। লাগাতার চলছে আন্দোলন। এই আন্দোলনের মাঝেই ৩৪ নম্বর জাতীয় সড়কে কার্যত পিকনিকে মাতলেন বিক্ষোভকারীরা। তবে এই আয়োজন আনন্দ উদযাপনের জন্য নয়। অন্যভাবে প্রতিবাদ করতেই রাস্তা আটকে রান্নার ব্যবস্থা করলেন বিক্ষোভকারীরা। রাস্তাতেই হল রান্না, পাত পেড়ে খেলেন বিক্ষোভকারীরাই।

CAA-Amdanga-2

শুক্রবার থেকে লাগাতার আন্দোলন চলছে মালদহ, মুর্শিদাবাদ, হাওড়া, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা-সহ বিভিন্ন এলাকায়। রবিবার সকালেও বিক্ষোভ চলছে দিকে দিকে। স্টেশন-বাসস্ট্যান্ড কোন কিছুই যেন সুরক্ষিত নয়। একই পরিস্থিতি উত্তর ২৪ পরগনার আমডাঙা, কামদেবপুর-সহ বিস্তীর্ণ এলাকায়। তবে এদিন সকালে হঠাৎই অন্য ছবি দেখা গেল ৩৪ নম্বর জাতীয় সড়কের উপর কামদেবপুর এলাকায়। দেখা গেল হাঁড়ি, কড়াই জড়ো করছেন বিক্ষোভকারীদের একাংশ। একে একে আসে সবজি, প্রয়োজনীয় মশলাপাতি। এরপর রাস্তার উপর, অর্থাৎ জাতীয় সড়ক আটকে শুরু হয় রান্না।

[আরও পড়ুন: বারবার নিষেধ সত্ত্বেও অব্যাহত অশান্তি, রাজ্যের বিভিন্ন জেলায় ইন্টারনেট বন্ধ করল প্রশাসন]

রান্না শেষে রাস্তার উপরই পাত পেড়ে খাওয়াদাওয়া করেন কয়েকশো মানুষ। কার্যত প্রতিবাদ জানাতেই এই পন্থা বলে জানান বিক্ষোভকারীরা। তাঁদের কথায়, সকলের ইচ্ছেয় চাঁদা তুলে রাস্তা বসে এই খাওয়ার আয়োজন করা হয়েছে। ধর্ম নির্বিশেষেই বহু সকল মানুষ এই প্রতিবাদে যোগ দিয়েছেন। তবে তাঁদের এই কর্মকাণ্ডের জেরে এদিনও ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরুদ্ধ থাকায় চূড়ান্ত ভোগান্তির শিকার মানুষ।

দেখুন ভিডিও:

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement