Advertisement
Advertisement
ভাটপাড়া পুরসভা

ভাটপাড়া পুরসভাতেও ‘কেয়ারটেকার’ হিসাবে কাজ করবে প্রশাসক মণ্ডলী, নির্দেশ হাই কোর্টের

রাজ্যের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে মামলা করেন বিদায়ী চেয়ারম্যান সৌরভ সিং।

Calcutta HC permits Administrator Board in Bhatpara Municipality
Published by: Subhamay Mandal
  • Posted:June 25, 2020 8:43 pm
  • Updated:June 25, 2020 8:43 pm

শুভঙ্কর বসু: কলকাতা পুরসভার পর এবার ভাটপাড়া পুরসভার প্রশাসক মণ্ডলী ‘কেয়ারটেকার’ হিসেবে আখ্যা দিল কলকাতা হাই কোর্ট। নির্বাচিত বোর্ডের মেয়াদ শেষ হওয়ার পর কলকাতা পুর প্রশাসক মণ্ডলীর মতোই মহামারী আইন প্রয়োগ করে ভাটপাড়া পুরসভাতেও প্রশাসক মণ্ডলী নিয়োগ করে রাজ্য সরকার। সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে কলকাতা হাই কোর্টে মামলা করেন ভাটপাড়া পুরসভার বিদায়ী চেয়ারম্যান সৌরভ সিং।

বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বিচারপতি রাজ শেখর মন্থার এজলাসে মামলাটির শুনানি হয়। সৌরভ সিংয়ের আইনজীবী বিকাশ সিং জানিয়েছেন, কলকাতা পুর প্রশাসক মণ্ডলীর মতোই ভাটপাড়া পুরসভাতেও কেয়ারটেকার হিসেবে কাজ করবে নবনিযুক্ত প্রশাসক মণ্ডলী। আগামী তিন সপ্তাহ পর ফের মামলার শুনানি। এর মধ্যে হলফনামা দেবে রাজ্য সরকার। তার জবাবি হলফনামা দিতে হবে মামলাকারীকে।

Advertisement

[আরও পড়ুন: ঘূর্ণিঝড়ে দুর্গতদের ক্ষতিপূরণের দাবি, এবার জাতীয় সড়ক অবরোধের হুঁশিয়ারি কান্তির]

এদিকে, কলকাতা পুরসভার প্রশাসক মণ্ডলী নিয়োগকে কেন্দ্র করে আবার মামলা গড়িয়েছে সুপ্রিম কোর্টে। কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে এই নিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছেন মামলাকারী উত্তর কলকাতার বাসিন্দা শরদকুমার সিং। কলকাতা পুরসভার নির্বাচিত পুর বোর্ডের মেয়াদ শেষ হওয়ার আগেই আপৎকালীন আইন প্রয়োগ করে পুরসভার বিদায়ী মেয়র ফিরহাদ হাকিমকে প্রশাসক হিসেবে নিয়োগ করে বিজ্ঞপ্তি জারি করে রাজ্য পুর ও নগরোন্নয়ন দপ্তর।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ