BREAKING NEWS

৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

গরু পাচার কাণ্ডে বিনয় মিশ্রর বিরুদ্ধে ওপেন ওয়ারেন্ট জারি করল সিবিআই

Published by: Monishankar Choudhury |    Posted: March 5, 2021 10:38 am|    Updated: March 5, 2021 11:25 am

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গরু পাচার কাণ্ডে অন্যতম মূল অভিযুক্ত ব্যবসায়ী বিনয় মিশ্রর বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারি করার তোড়জোড় শুরু করল সিবিআই। এবার পাচারচক্রের অন্যতম পাণ্ডার বিরুদ্ধে ওপেন ওয়ারেন্ট জারি করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি।

[আরও পড়ুন: দিঘা থেকে ফেরার পথে নিয়ন্ত্রণ হারিয়ে উলটে গেল যাত্রীবোঝাই বাস, জখম কমপক্ষে ৩০ জন]

জানা গিয়েছে, রেড কর্নার নোটিস জারির আগের পদক্ষেপ হচ্ছে ওপেন ওয়ারেন্ট। এরপর ইন্টারপোলের অনুমতিতে বিশ্বের বিভিন্ন দেশে ওয়ারেন্টের কপি পাঠিয়ে দেওয়া হবে। ফলে বিদেশে গা ঢাকা দিতে বেগ পেতে হবে মিশ্রকে। সূত্রের খবর, কয়েকদিন আগেই রেড কর্নার নোটিস জারি করার জন্য ইন্টারপোলের দ্বারস্থ হয় সিবিআই (CBI)। জানা গিয়েছে, এই মুহূর্তে বিনয় দুবাইয়ে রয়েছেন। এ বিষয় নিশ্চিত হওয়ার পরই সিবিআই আধিকারিকরা তাঁর বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারির পরিকল্পনা করেছেন। ইন্টারপোলের (Interpol) কাছে এই মর্মে আবেদন করা হয়েছে। এদিকে, গরু পাচার মামলায় সিবিআইয়ের নজরে রয়েছে আরও এক আইপিএস অফিসার। সূত্রের খবর, এবার আইপিএস আধিকারিক অংশুমান সাহাকে সমন পাঠিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। আগামী ৮ মার্চ সাহাকে নিজাম প্যালেসে সিবিআই দপ্তরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গরু পাচার ও কয়লা পাচার মামলার ‘কমন ফ্যাক্টর’ হল এই বিনয় মিশ্র। তাঁকে জেরা করলে দুই মামলার অনেক জট খুলতে পারে বলে মনে করছে সিবিআই। এর আগে রাজ্যে গরু ও কয়লা পাচার কাণ্ডের তদন্তে নেমে একে একে বেশ কয়েকজনকে জালে এনেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা। তাদের জেরা করেই অন্যান্যদের সূত্র মিলেছে। সেভাবেই পাওয়া গিয়েছিল ব্যবসায়ী বিনয় মিশ্রর নাম। তাঁর সন্ধানে নেমে গোয়েন্দারা রীতিমতো ধাঁধায় পড়েন। বারবার হাজিরার নোটিস দেওয়া সত্বেও সিবিআই দপ্তরে হাজির হননি তিনি। বরং বারবার গোয়েন্দাদের চোখে ধুলো দিয়েছেন। সেসময়ই গোয়েন্দারা বুঝতে পারেন, ভিনরাজ্যে পালিয়েছেন বিনয় মিশ্র। তাঁর অনুগামীদের মধ্যেও বেশ কয়েকজনের বাড়ি, অফিসে তল্লাশি চালানো হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে বেশ কিছু নথি। তার ভিত্তিতেই বিনয়ের খোঁজ চালাচ্ছেন তদন্তকারীরা।

[আরও পড়ুন: ‘গিয়াসউদ্দিন মোল্লাকে হটাও, দল বাঁচাও’, নিজের কেন্দ্রেই চাপে সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement