Advertisement
Advertisement
Bagtui Incident

বগটুই কাণ্ড: তৃণমূল নেতা ভাদু শেখ খুনে ধৃত আরও ১, এবার CBI-এর জালে মাস্টারমাইন্ড

রামপুরহাট আদালতে তোলা হবে তাকে।

CBI arrested prime conspirator of Bhadu sk murder from Bogtui village | Sangbad Pratidin
Published by: Paramita Paul
  • Posted:November 2, 2022 11:17 am
  • Updated:November 2, 2022 12:41 pm

নন্দন দত্ত, সিউড়ি: বগটুইয়ের (Rampurhat Bagtui Incident)  তৃণমূল নেতা ভাদু শেখ খুনে মূল অভিযুক্তকে গ্রেপ্তার করল সিবিআই। মঙ্গলবার রাতে রামপুরহাটের বগটুই গ্রাম থেকে ফয়জল শেখ ওরফে পলাশ শেখকে গ্রেপ্তার করা হয়। তৃণমূল উপপ্রধানের খুনের ঘটনার পর থেকেই পলাতক ছিল পলাশ। আজ অর্থাৎ বুধবারই তাকে রামপুরহাট আদালতে তোলা হবে তাকে। সিবিআই সূত্রে খবর, পলাশকে জেরা করলে ভাদু শেখ হত্যাকাণ্ডের আসল রহস্য উদঘাটন হবে।

গত ২১ মার্চ রামপুরহাটের বগটুই (Bagtui) মোড়ে পঞ্চায়েতের প্রাক্তন উপপ্রধান ভাদু শেখের উপর বোমা হামলা হয়, তিনি খুন হন। সেই রাতেই বগটুই গ্রামে ঘটে যায় ‘গণহত্যা’। এরপর থেকেই পলাতক ছিলেন পলাশ। মোবাইল টাওয়ারের লোকেশন দেখে বুধবার রাতে বগটুই গ্রাম থেকেই তাকে গ্রেপ্তার করল সিবিআই। উল্লেখ্য, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার চার্জশিটে নাম ছিল তার। 

Advertisement

[আরও পড়ুন: গরু পাচার মামলা: দ্বিতীয় তলবে সাড়া, দিল্লির ইডি দপ্তরে অনুব্রতকন্যা]

ভাদু শেখের খুনের পর একটি অডিও ভাইরাল হয়েছিল। যেখানে ভাদুর ভাইপোকে হুমকি দিতে শোনা গিয়েছিল পলাশকে। বলা হয়েছিল এর আগেও কয়েকবার ভাদু শেখকে খুনের চেষ্টা করেছিল সে। কিন্তু সফল হয়নি। অথচ পলাশ এলাকায় ভাদু ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ছিল। খুনের ৮ মাস পর মাস্টারমাইন্ডকে গ্রেপ্তার করল সিবিআই। ইতিপূর্বে এই ঘটনায় হত্যাকাণ্ডের আরেক মাস্টারমাইন্ড সোনা শেখকে গ্রেপ্তার করে সিবিআই।

Advertisement

গত ২১ মার্চ রামপুরহাটের বগটুই (Bagtui) মোড়ে পঞ্চায়েতের প্রাক্তন উপপ্রধান ভাদু শেখের উপর বোমা হামলা হয়। তিনি খুন হন। সোনা শেখই এই হামলার মূল চক্রী বলে অভিযোগ ওঠে। ওইদিন রাতে গ্রামের ভিতর সোনা শেখের বাড়িতে ভাঙচুর চলে। ভাদুর অনুগামীরাই ভাঙচুর চালিয়েছিল বলে অভিযোগ।পরেরদিন ভোরে তার বাড়ি থেকে সাত জনের অগ্নিদগ্ধ দেহ উদ্ধার করেছিল পুলিশ। পরবর্তী সময়ে অবশ্য বগটুই গ্রামে অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ায় ১০।

[আরও পড়ুন: মোরবি সেতু বিপর্যয়: জলে ডুবে নয়, নদীতে থাকা পাথরে আছড়ে পড়েই অধিকাংশ মৃত্যু, দাবি NDRF-এর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ