Advertisement
Advertisement
Sandeshkhali

ইডির পর এবার শাহজাহানের ‘পলাতক’ ভাই সিরাজউদ্দিনকে তলব সিবিআইয়ের

বুধবার কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে সরবেড়িয়ায় সিরাজের বাড়িতে উপস্থিত হন সিবিআই আধিকারিকরা। যদিও তালাবন্ধ ছিল তাঁর বাড়ি। বাইরে থেকে সিরাজকে ডাকাডাকি করা হলেও কেউ সাড়া দেয়নি।

CBI reaches Sandeshkhali stick notice to Shahjahan's brother Sirajuddin house
Published by: Amit Kumar Das
  • Posted:May 1, 2024 2:01 pm
  • Updated:May 1, 2024 2:14 pm

অর্ণব আইচ, সন্দেশখালি: ইডির (ED) পর এবার শাহজাহানের ভাই সিরাজউদ্দিনকে তলব সিবিআইয়ের (CBI)। বুধবার সন্দেশখালির (Sandeshkhali) সড়বেড়িয়াতে গিয়ে সিরাজের বাড়িতে নোটিস সাঁটিয়ে এল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। জানা যাচ্ছে, আগামী ৩ মে সিরাজকে কলকাতার নিজাম প্যালেসে এসে হাজিরা দিতে বলা হয়েছে। যদিও ইডির তলবের পর থেকে পলাতক সিরাজ সিবিআইয়ের ডাকা সাড়া দেবেন কি না তা নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে।

জানা গিয়েছে, শাহজাহানের ভাই সিরাজউদ্দিন পেশায় হোমিওপ্যাথি চিকিৎসক। এলাকায় একটি ক্লিনিকও রয়েছে তাঁর। বুধবার কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে সরবেড়িয়াতে তাঁর বাড়িতে উপস্থিত হন সিবিআই আধিকারিকরা। যদিও তালাবন্ধ ছিল তাঁর বাড়ি। বাইরে থেকে সিরাজকে ডাকাডাকি করা হলেও কেউ সাড়া দেয়নি। এর পর তালাবন্ধ বাড়িতে নোটিস সাঁটিয়ে চলে আসেন আধিকারিকরা।

Advertisement

[আরও পড়ুন: নিউজক্লিকের এডিটরের লস্কর যোগ! ৮০০ পাতার চার্জশিট পেশ দিল্লি পুলিশের]

অবশ্য সন্দেশখালির ঘটনা প্রকাশ্যে আসার পর থেকে ফেরার সিরাজ। এর আগে শাহজাহানের ভাইকে তলব করা হয়েছিল ইডির তরফে। তবে তিনি সাড়া না দেওয়ায় তাঁর বিরুদ্ধে লুকআউট নোটিস জারি করা হয় ইডির তরফে। এবার সিবিআইয়ের তরফে ডাক পড়ল সিরাজের। প্রসঙ্গত, শাহজাহানের পর তাঁর ভাই আলমগিরকেও গ্রেপ্তার করেছে সিবিআই। এবার সিরাজের খোঁজে তদন্তকারীরা।

Advertisement

[আরও পড়ুন: কোভিশিল্ড ভ্যাকসিনে ভয়ংকর পার্শ্বপ্রতিক্রিয়া! আক্রান্তদের সমবেদনা জানাল সংস্থা]

এদিকে সময় যত গড়াচ্ছে সন্দেশখালি থেকে প্রকাশ্যে আসছে একের পর এক ‘চমক’। কিছুদিন আগেই শাহজাহান ঘনিষ্ঠ আবু তাহেরের বাড়িতে তল্লাশি চালিয়ে বেশ কিছু অস্ত্র উদ্ধারে নামে সিবিআই। অস্ত্র উদ্ধারের জন্য ডেকে পাঠানো হয় এনএসজিকে। দিনভর তল্লাশির পর বেশকিছু অস্ত্র উদ্ধার ও বোমা নিষ্ক্রিয় করে এনএসজি। ভোটের মাঝে সেই ঘটনাকে কেন্দ্র করে সরগরম হয়ে ওঠে রাজ্য রাজনীতি। ইডি ও সিবিআই পৃথকভাবে আদালতে দাবি করে, সন্দেশখালিতে জমি দখলের টাকাতে কেনা হয়েছিল ওই সব অস্ত্র।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ