BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

পুকুর ভরাট করে বিনোদন পার্ক তৈরির সিদ্ধান্ত, স্থানীয়দের ক্ষোভের মুখে পুরপ্রধান

Published by: Tiyasha Sarkar |    Posted: June 2, 2019 5:42 pm|    Updated: June 2, 2019 5:42 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  জমি জবরদখল করে, জলাশয় ভরাট করে বিনোদন পার্ক ও রাস্তা তৈরির অভিযোগ পুরপ্রধানের বিরুদ্ধে।  জমি ও পুকুর ফেরানোর দাবিতে পথে নেমেছে বনগাঁ থানার রামকৃষ্ণ পল্লির বাসিন্দারা। যদিও গ্রামবাসীদের অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন পুরপ্রধান শংকর আঢ্য। 

[আরও পড়ুন: ‘ধাপে ধাপে উঠবে গ্যাসের ভরতুকি’, দিলীপের বার্তায় অশনি সংকেত দেখছেন জনতা]

জানা গিয়েছে, দুঃস্থদের কথা চিন্তা করে বনগাঁ পুরসভার তরফে ওই এলাকায় একটি বৃদ্ধাশ্রম তৈরি করা হয়। এরপর এর পাশেই একটি বিনোদন পার্ক ও রাস্তা তৈরির পরিকল্পনা করেন পুরপ্রধান। আর তাতেই বাঁধে বিপত্তি। অভিযোগ, পার্ক তৈরির জন্য জোরপূর্বক অনুনিকা পাল নামে এক মহিলার পুকুর দখল করেন পুরপ্রধান শংকর আঢ্য। রাতারাতি পুকুর ভরাটের কাজও শুরু হয়। এরপর  রাস্তা তৈরির জন্য শংকর আঢ্যর নির্দেশ মতো প্রচুর গাছও কাটে পুরসভা। এতেই আপত্তি গ্রামবাসীদের। জানা গিয়েছে, কাজ চলাকালীন রবিবার নিজেদের দাবি জানিয়ে শ্রমিকদের কাজে বাধা দেন স্থানীয়রা। অভিযোগ, এর আগেও গোটা বিষয়টির বিরোধিতা করে পুরপ্রধানের দ্বারস্থ হয়েছিলেন তাঁরা। কিন্তু তাতে তিনি কর্ণপাত করেননি বলে অভিযোগ৷

[আরও পড়ুন: গঙ্গারামপুরে গুলিবিদ্ধ তৃণমূল কর্মী, হামলাকারীদের মুখে ‘জয় শ্রীরাম’ ধ্বনি]

এরই প্রতিবাদে রবিবার বনগাঁ থানার দ্বারস্থ হন স্থানীয়রা। অভিযোগ, বনগাঁ থানার আইসির সামনেই গ্রামবাসীদের হুমকি দেন তৃণমূল কাউন্সিলর ও পুরপ্রধান। যদিও গোটা ঘটনাটি ভিত্তিহীন বলে দাবি করেছেন অভিযুক্ত পুরপ্রধান। শংকর আঢ্যের দাবি, “তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ মিথ্যা। কোনও জমিই জোর করে দখল করা হয়নি।” তিনি জানান, উন্নয়নের স্বার্থে এলাকার মানুষের সঙ্গে আলোচনা করেই কাজ শুরু হয়েছিল। শংকর আঢ্য জানান, কাজ শুরুর সময় গ্রামবাসীরা সহযোগিতা করেছিলেন, তবে আচমকাই তাঁরা বিরোধিতা শুরু করেছে। তাঁর অভিযোগ, বিজেপির চক্রান্তেই এই ধরনের পদক্ষেপ নিয়েছে স্থানীয়রা। পাশাপাশি তিনি বলেন, যে যতই চক্রান্ত করুন, বিনোদন পার্ক তৈরি হবেই। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement