BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চিটফান্ড মামলায় সিবিআইয়ের হাতে গ্রেপ্তার হালিশহর পুরসভার চেয়ারম্যান, উদ্ধার লক্ষ লক্ষ টাকা

Published by: Sayani Sen |    Posted: September 2, 2022 5:38 pm|    Updated: September 2, 2022 10:00 pm

Chairman of Halisahar Municipality Raju Sahani arrested by CBI । Sangbad Pratidin

অর্ণব দাস: ফের সিবিআইয়ের জালে এক তৃণমূল নেতা। এবার চিটফান্ড মামলায় গ্রেপ্তার হালিশহর পুরসভার চেয়ারম্যান রাজু সাহানি। সূত্রের খবর, তাঁর বাড়ি থেকে এখনও পর্যন্ত ৮০ লক্ষ টাকা উদ্ধার করা হয়েছে। হদিশ মিলেছে আগ্নেয়াস্ত্রেরও। সিবিআই সূত্রে খবর, থাইল্যান্ডেও একটি ব্যাংক অ্যাকাউন্ট রয়েছে ওই তৃণমূল নেতার। 

শুক্রবার সকালে সিবিআই আধিকারিকরা রাজু সাহানির হালিশহরের বাড়িতে যান। সেখানে বেশ কিছুক্ষণ তল্লাশি চালান তাঁরা। তল্লাশি অভিযানের মাঝে একটি ঠিকানা খুঁজে পান তদন্তকারীরা। ওই ঠিকানার সূত্র ধরে রাজু সাহানিকে সঙ্গে নিয়ে তাঁর নিউটাউনের ফ্ল্যাটে চলে আসেন সিবিআই আধিকারিকরা। তাঁর বাড়িতে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ নগদ টাকা উদ্ধার করা হয়। সিবিআই সূত্রে খবর, এখনও পর্যন্ত নগদ ৮০ লক্ষ টাকা বাজেয়াপ্ত করেছে সিবিআই।

[আরও পড়ুন: কয়লা নয়, এটা স্বরাষ্ট্রমন্ত্রক কেলেঙ্কারি, অমিত শাহ সবচেয়ে বড় পাপ্পু, বললেন অভিষেক]

জানা গিয়েছে, বর্ধমান সানমার্গ ওয়েলফেয়ার অর্গানাইজেশন নামে একটি চিটফান্ড সংস্থার সঙ্গে যুক্ত ছিলেন রাজু সাহানি। বিপুল পরিমাণ টাকা প্রোটেকশন মানি হিসাবে তাঁকে দেওয়া হয়েছিল বলেই খবর। বিপুল টাকার উৎস কী, সে সম্পর্কে রাজু সাহানির জবাবে অসংগতি রয়েছে। সে কারণেই গ্রেপ্তার করা হয়েছে রাজুকে। তদন্তকারীদের দাবি, থাইল্যান্ডের ব্যাংকেও অ্যাকাউন্ট রয়েছে হালিশহর পুরসভার চেয়ারম্যানের। ওই ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে বিপুল পরিমাণ টাকার লেনদেন হয়েছে বলেই জানা গিয়েছে। কে বা কারা এই চিটফান্ড সংস্থার সঙ্গে জড়িত, বিপুল টাকা কোথা থেকেই বা পেলেন তিনি, রাজু সাহানিকে জেরা করে সে সংক্রান্ত তথ্য পাওয়া যাবে বলেই আশা তদন্তকারীদের।

রাজু সাহানির গ্রেপ্তারি নিয়ে মুখ খুলেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “যদি কারও বিরুদ্ধে কোনও অভিযোগ হয় তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক। আমি শুধু একটা কথাই বলতে চাই সুদীপ্ত সেন যাঁর নাম বলছেন সিবিআই কী তাঁর বাড়ির ঠিকানা ভুলে গিয়েছে?”

[আরও পড়ুন: চিটফান্ড মামলায় সিবিআইয়ের হাতে গ্রেপ্তার হালিশহর পুরসভার চেয়ারম্যান, উদ্ধার ৫০ লক্ষ টাকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে