BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

স্কুল থেকে ফেরার পথে মর্মান্তিক দুর্ঘটনা মুর্শিদাবাদে, দেওয়াল ধসে মৃত্যু শিশুর

Published by: Paramita Paul |    Posted: November 19, 2022 5:03 pm|    Updated: November 19, 2022 5:46 pm

Child died in Murshidabad as wall fall on her | Sangbad Pratidin

শাহজাদ হোসেন, ফরাক্কা: স্কুল থেকে ফেরার পথে দেওয়াল চাপা পড়ে মৃত্যু হল এক শিশুর। জখম হয়েছে তার দাদাও। শনিবার দুপুরে ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের (Murshidabad) ফরাক্কার অর্জুনপুর এলাকায়।

স্থানীয় সূত্রে খবর, মৃতের নাম সালমা খাতুন (৬)। এদিন দুপুর দেড়টা নাগাদ প্রাথমিক স্কুল থেকে ফিরছিল সালমা ও তার দাদা এজাজ। গ্রামের রাস্তার ধারে একটি মাটির বাড়ির নিচে মাটি ভরাট করা হচ্ছিল। তার পাশেই ছিল একটি ৫ ইঞ্চির দেওয়াল। বাড়ির পাশ দিয়ে যাওয়ার সময় আচমকাই দুই শিশুর উপর ভেঙে পড়ে দেওয়ালটি। ইট-মাটিতে চাপা পড়ে দুই শিশু। এর মধ্যে মৃত্যু হয় সালমার। সঙ্গে থাকা সালমার দাদা তৃতীয় শ্রেণির পড়ুয়া এজাজ জখম হয়।

[আরও পড়ুন; ‘লক্ষ্মীর ভাণ্ডার’ ইস্যুর নিয়মে বড়সড় রদবদল, কী নির্দেশিকা মুখ্যসচিবের?]

চাপা পড়ার পর দুজনকে উদ্ধার করে অর্জুনপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সালমাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরেরা। তবে এজাজের চোট অল্প হওয়ায় প্রাথমিক চিকিৎসার পর তাকে ছেড়ে দেওয়া হয়। এই ঘটনায় এলাকায় শোকের ছায়া।

সম্প্রতি, দেওয়াল ধসে একাধিক স্কুল পড়ুয়ার মৃত্যুর ঘটনা ঘটেছে। ১০ নভেম্বর প্রথম ঘটনাটি ঘটে মালদহে। মোথাবাড়ি এলাকায় স্কুলের শৌচাগারের ছাদ ভেঙে মৃত্যু হয় একাদশ শ্রেণির ছাত্রের। ঘটনাকে কেন্দ্র করে উত্তাল এলাকা। স্কুলে ব্যাপক ভাঙচুর চালায় উত্তেজিত জনতা। 

[আরও পড়ুন; জেলের ভিতরেই মন্ত্রী সত্যেন্দ্র জৈনের হাত-পা মালিশ! ভাইরাল ভিডিও নিয়ে তুঙ্গে বিতর্ক]

১১ নভেম্বর ফের একই ধরনের ঘটনা ঘটে পুরুলিয়াতেও। স্কুলের শৌচাগারের দেওয়াল ভেঙে মৃত্যু হয় অঙ্গনওয়াড়ির পড়ুয়ার। অঙ্গনওয়াড়ি চত্বরেই রয়েছে শ্যামসুন্দরপুর প্রাথমিক স্কুল। জানা গিয়েছে, খেলতে খেলতে মণীন্দ্র স্কুলের শৌচাগারের দেওয়াল বেয়ে ওঠার চেষ্টা করে। সেই সময়ই ঘটে দুর্ঘটনা। হুড়মুড়িয়ে ভেঙে পড়ে দেওয়াল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে