BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

শুভেন্দু অধিকারীর প্রাক্তন দেহরক্ষীর মৃত্যুতদন্তে এবার ‘শান্তিকুঞ্জে’ CID

Published by: Sucheta Sengupta |    Posted: July 17, 2021 2:44 pm|    Updated: July 17, 2021 2:58 pm

CID officers visit Suvendu Adhikari's residence to probe ex-bodyguard's murder case | Sangbad Pratidin

সৈকত মাইতি, তমলুক: রাজ্যের পরিবহণমন্ত্রী থাকাকলীন শুভেন্দু অধিকারীর প্রাক্তন দেহরক্ষী শুভব্রত চক্রবর্তীর ‘রহস্যজনক’ মৃত্যুর তদন্তের কাজ বেশ কয়েকধাপ এগিয়ে নিয়ে গেল রাজ্যের তদন্তকারী সংস্থা সিআইডি (CID)। শুক্রবারের পর শনিবার দুপুরেও কাঁথিতে (Kanthi) তাঁর বাড়ি ‘শান্তিকুঞ্জে’ যান সিআইডি-র চারজন আধিকারিক। তাঁরা বাড়ির গ্যারাজের ভিডিওগ্রাফি করেছেন। এছাড়া নতুন করে স্কেচ ম্যাপও করা হয়। সূত্রের খবর, শুভেন্দু অধিকারীর তৎকালীন ২ নিরাপত্তারক্ষীকে নিয়ে ঘটনার পুনর্নির্মাণ করেন সিআইডি আধিকারিকরা।

শুক্রবারই শুভব্রত চক্রবর্তীর সহকর্মীরা সিআইডি-র জিজ্ঞাসাবাদের মুখে পড়েন। তার আগে বৃহস্পতিবার তমলুক জেলা পুলিশ লাইনে মোট ১১ জন পুলিশকর্মীকে জেরা করেন তাঁরা। জেরার মুখোমুখি হন তিন পুলিশ অফিসার, ৮ কনস্টেবল। এঁরা সকলেই শুভব্রতর সঙ্গে কাজ করতেন। ঠিক কী ঘটেছিল, কে কোথায় ছিলেন, কী দায়িত্ব পালন করছিলেন, ওই ঘটনার পর সহকর্মীদের প্রতিক্রিয়া কী ছিল, তা ওই পুলিশকর্মীদের কাছে বিশদে জানতে চান সিআইডি-র চার অফিসার।

[আরও পড়ুন: করোনা থাকলেও রিপোর্ট নেগেটিভ! রাজ্যে ৪০ শতাংশ শিশুর ক্ষেত্রেই ঘটছে এমন, উদ্বিগ্ন চিকিৎসকরা]

২০১৮ সালের ১৩ অক্টোবর শুভব্রত পুলিশ ব্যারাকে গুলিবিদ্ধ হন। আড়াই বছর পর ফের স্বামীর ‘রহস্যজনক’ মৃত্যুর ঘটনায় বিচার চেয়ে পুলিশের দ্বারস্থ হন মৃতের স্ত্রী সুপর্ণা কাঞ্জিলাল চক্রবর্তী। তাঁর অভিযোগের ভিত্তিতে কাঁথি থানায় খুনের মামলা রুজু হয়েছে। তদন্তভার নিয়েছে সিআইডি। তদন্তে নেমে প্রথমে মৃতের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন সিআইডি আধিকারিকরা। এরপর নিহত শুভব্রতর তৎকালীন সহকর্মীদের জেরা করার সিদ্ধান্ত নেয় সিআইডি। সেইমতো বৃহস্পতিবার তমলুকের পুলিশ লাইনে সশরীরে উপস্থিত থাকতে শুভব্রতবাবুর সহকর্মীদের তলব করা হয়।  মোট ৯ জনকে দফায় দফায় জেরা চলে।

[আরও পড়ুন: দুর্ঘটনা নাকি খুন? শরীরচর্চা করতে গিয়ে মাহেশে জিমেই রহস্যমৃত্যু যুবকের]

এরপর শনিবার দুপুরে সরাসরি শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari)বাড়ি ‘শান্তিকুঞ্জে’ যান তদন্তকারীরা। ৪ সদস্যের দলটি গোটা এলাকার ছবি তোলে। বাড়ির গ্যারাজের ভিডিওগ্রাফি করা হয়। তাঁদের সঙ্গে কথা বলতে দেখা যায় শুভেন্দুর ভাই সাংসদ দিব্যেন্দু অধিকারীকে। সূত্রের খবর, তাঁকেও জিজ্ঞাসাবাদ করে সিআইডি। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে