BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৭  রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

গ্রাম্য বিবাদ গড়াল রাজনৈতিক অশান্তিতে, তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত নন্দীগ্রাম

Published by: Sucheta Sengupta |    Posted: January 25, 2021 9:40 am|    Updated: January 25, 2021 1:08 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের গভীর রাতে রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত নন্দীগ্রাম (Nandigram)। জানা গিয়েছে, মহম্মদপুর এলাকায় সামান্য গ্রাম্য বিবাদই রাজনৈতিক অশান্তির আকার নেয়। এক বিজেপি কর্মীর দোকান ভাঙচুর করা হয়, জখম হয়েছেন ২ বিজেপি (BJP)কর্মী। অশান্তি ছড়ানোর অভিযোগে কাঠগড়ায় তৃণমূল (TMC)। পরে পালটা তৃণমূলের উপরও হামলা চালায় বিজেপি।এ নিয়ে রাতভর উত্তপ্ত ছিল নন্দীগ্রামের মহম্মদপুর।

জানা গিয়েছে, ঘটনার সূত্রপাত এক গ্রাম্য বিবাদকে কেন্দ্র করে। মহম্মদপুর এলাকায় সেই ঝামেলার জেরে রবিবার রাতে প্রথমে এক বিজেপি কর্মীর দোকান ভাঙচুর হয়। সেখান থেকেই রাজনৈতিক রং লাগে ঘটনায়। এলাকার বিজেপি কর্মীদের মারধর করা হয় বলে অভিযোগ। তার মধ্যে দুই বিজেপি কর্মীর আঘাত এতটাই গুরুতর যে তাদের তমলুক জেলা হাসপাতালে ভরতি করাতে হয়েছে বলে খবর। এই ঘটনায় তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ ওঠে। রাতের দিকে এর পালটায় আবার বিজেপি কর্মীরা তৃণমূল সদস্যদের বাড়িতে হামলা চালায় বলে অভিযোগ। ঘটনার জেরে সোমবার সকালেও থমথমে মহম্মদপুর।

[আরও পড়ুন: সাধারণতন্ত্র দিবসের আগে রাজ্যে JMB জঙ্গিদের অনুপ্রবেশ, গোয়েন্দা রিপোর্টে বাড়ল সতর্কতা]

একুশের বিধানসভা নির্বাচনের আগে নন্দীগ্রাম রীতিমতো আকর্ষণের কেন্দ্র। কারণ, এখান থেকেই লড়বেন রাজ্যর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। তাঁর প্রতিপক্ষ হতে পারেন তৃণমূলত্যাগী বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। দুই যুযুধান প্রতিপক্ষ সম্মুখ সমরে নামার আগে এ ধরনের সংঘর্ষে স্বভাবতই রাজনীতির রং লাগছেই।

[আরও পড়ুন: ‘মুখ্যমন্ত্রীর সভার পর পুরুলিয়ার ময়দান অপরিচ্ছন্ন’, অভিযোগ তুলে সাফাই করল বিজেপি]

এদিকে, সোমবারই তমলুকে শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikary) সভা, মিছিল। তার ঠিক আগেই নন্দীগ্রামে এই রাজনৈতিক অশান্তি, বিজেপি কর্মীদের আক্রান্ত হওয়া। এই ঘটনাকে সামনে রেখে শুভেন্দু অধিকারী এদিন তমলুকে এসপি অফিস ঘেরাও কর্মসূচিতে নামবেন বলে খবর। হয়ত জনসভা থেকে এই বিষয়টিকে সামনে রেখে তিনি কড়া বার্তা দিতে পারেন, এমনই ধারণা তাঁর অনুগামীদের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement