৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

পিকনিকে ‘জয় শ্রীরাম’ গান বাজানোকে কেন্দ্র করে সংঘর্ষে জড়াল তৃণমূল-বিজেপি, উত্তপ্ত বলাগড়

Published by: Tiyasha Sarkar |    Posted: January 31, 2021 6:54 pm|    Updated: March 17, 2021 5:22 pm

Clash broke out between TMC and BJP in Balagarh area | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

দিব্যেন্দু মজুমদার, হুগলি: পিকনিকে ‘জয় শ্রীরাম’ গান বাজানোকে কেন্দ্র করে সংঘর্ষে জড়াল তৃণমূল-বিজেপি। শনিবার রাতে এই ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে হুগলির বলাগড়। গভীর রাতে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। ঘটনার প্রতিবাদ ও অভিযুক্তদের শাস্তির দাবিতে রবিবার সড়ক অবরোধ করে বিজেপি। দীর্ঘক্ষণ পর শান্ত হয় পরিস্থিতি।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, হুগলির (Hooghly) বলাগড় অঞ্চলের বিজেপি নেতা ও কর্মীরা শনিবার সবুজ দ্বীপে পিকনিকের আয়োজন করেন। সেখানে পিকনিক চলাকালীন বিজেপি কর্মীরা ‘জয় শ্রীরাম’ গান চালান। মেতে ওঠেন হই-হুল্লোড়ে। অভিযোগ, সেই সময় এলাকার তৃণমূল (TMC) নেতারা গান বন্ধ করার জন্য হুমকি দেয় ওই বিজেপি কর্মীদের। এই ঘটনাকে কেন্দ্র করে হাতাহাতিতে জড়িয়ে পড়ে দু’পক্ষ। রাত প্রায় দেড়টা পর্যন্ত চলে অশান্তি। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি আয়ত্তে আনে। এই ঘটনার প্রতিবাদে রবিবার দুপুরে বলাগড়ের জিরাট বাস স্ট্যান্ড এলাকায় রাস্তা অবরোধ করেন বিজেপির কর্মীরা। অভিযুক্তদের শাস্তির দাবি জানান। দীর্ঘক্ষণের চেষ্টায় অবরোধকারীদের ছত্রভঙ্গ করতে সক্ষম হয় পুলিশ।

[আরও পড়ুন: একুশের লড়াইয়ে বাড়তি নজর উত্তরবঙ্গে, জমি পুনরুদ্ধারে নতুন মুখই ভরসা তৃণমূলের]

বিজেপির (BJP) বলাগড় মণ্ডল সভাপতি অলোক কুণ্ডুর অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা পিকনিক চলাকালীন তাদের মারধর করেছে। মহিলা কর্মীদের শ্লীলতাহানি করেছে। এই বিষয়ে বলাগড় থানায় একটি অভিযোগ দায়ের করা হলেও পুলিশ কাউকে গ্রেপ্তার করেনি। তাই অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে পথ অবরোধের সিদ্ধান্ত। হুগলি জেলা তৃণমূল সভাপতি দিলীপ যাদব অভিযোগ অস্বীকার করে বলেন, বিজেপি কর্মীরা তাঁদের নেতা-নেত্রী সম্পর্কে কুৎসিত মন্তব্য করায় তৃণমূল কর্মীরা প্রতিবাদ করেছিল। তাই বিজেপির তরফে তাঁদের কর্মীকে মারধর করেছে। ঘটনার পর বেশ কিছুক্ষণ পেরিয়ে গেলেও এখনও থমথমে এলাকা।

[আরও পড়ুন: হলদিয়ায় প্রধানমন্ত্রীর কর্মসূচিতে আমন্ত্রণ দিব্যেন্দু অধিকারীকে, জল্পনা রাজনৈতিক মহলে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে