BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ত্রাণ বিলি নিয়ে ফের রণক্ষেত্র বসিরহাট, গুলিবিদ্ধ যুবক

Published by: Tiyasha Sarkar |    Posted: May 1, 2020 6:31 pm|    Updated: May 1, 2020 8:21 pm

An Images

জ্যোতি চক্রবর্তী, বসিরহাট: ত্রাণ বিলিকে কেন্দ্র করে ফের উত্তপ্ত উত্তর ২৪ পরগনার বসিরহাট। অভিযোগ, এদিন তৃণমূলের তরফে ত্রাণ বিলির ব্যবস্থা করা হলে আচমকাই সেখানে হামলা চালায় একদল দুষ্কৃতী। গুলি চালানোর পাশাপাশি দোকান ভাঙচুর করে আগুনও ধরিয়ে দেয় তারা।এদিনের ঘটনায় গুলিবিদ্ধ হন একজন। দীর্ঘক্ষণ পর পুলিশের চেষ্টায় নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি। তবে এখনও থমথমে এলাকা। 

বসিরহাট মহকুমার হাসনাবাদ থানার মাখালগাছা গ্রাম পঞ্চায়েতের পাটকেলপোতা গ্রামে বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেসের তরফে ত্রাণ বিলির ব্যবস্থা করা হয়েছিল। জানা গিয়েছে, এদিন ত্রাণ বিলি শুরুর পর বেলা ১২ টা নাগাদ আচমকাই সেখানে হানা দেয় একদল দুষ্কৃতী। মারধর শুরু করে দোকানদারদের। একের পর এক ভাঙচুর চালায় এলাকার বাড়িগুলিতে। দোকান ও বাড়িতে আগুন ধরিয়ে দেয় অভিযুক্তরা। এলোপাথাড়ি চলে গুলি। সেই সময় আইজুল গাজি নামে এক ব্যক্তির গুলি লাগে। রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়েন তিনি। দুষ্কৃতীদের তাণ্ডবে জখম হন প্রায় ১০ জন মহিলা। খবর পেয়েই ঘটনাস্থলে যায় বিশাল বাহিনী। তাঁরাই নিয়ন্ত্রণে আনে আগুন।

basirhat-1

[আরও পড়ুন: বিজেপির মদতে চাল চুরি করছে স্বেচ্ছাসেবী সংস্থা, তৃণমূলের অভিযোগ ঘিরে ধুন্ধুমার]

সইফুল মণ্ডলের দোকানে আগুন লাগিয়ে দেওয়ায় প্রায় ১৫ লক্ষ টাকার চাল, গম-সহ মুদিখানার সামগ্রী পুড়ে ছাই হয়ে গিয়েছে বলে দাবি ওই ব্যবসায়ীর। উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের শিক্ষা ও ক্রীড়ার কর্মাধ‍্যক্ষ দাবি করেন, সিপিএম পরিকল্পিতভাবে তৃণমূলের সুষ্ঠ ত্রাণ বণ্টনকে বানচাল করতে এই হামলা চালিয়েছে। পাশাপাশি, ঘটনার তদন্তের দাবিও জানান তিনি। যদিও এই অভিযোগ ভিত্তিহীন বলেই দাবি স্থানীয় সিপিএম নেতৃত্বের।

[আরও পড়ুন: দশ ঘণ্টা ঠায় বসে গাছ তলায়, ২০ কিমি হাঁটার পর অমানবিকতার শিকার প্রতিবন্ধী বৃদ্ধ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement