৬ আশ্বিন  ১৪২৬  মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

আকাশনীল ভট্টাচার্য, বারাকপুর: ৩৭০ ধারা রদের সমর্থনে বিজেপির মিছিলকে কেন্দ্র করে শনিবার রণক্ষেত্রের চেহারা নিল বারাকপুর। শনিবার পুলিশের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়লেন বিজেপির কর্মী-সমর্থকরা। মিছিলে অংশগ্রহণকারী অন্তত ১২ জনকে আটক করা হয়৷ প্রতিবাদে বেশ কিছুক্ষণ বারাকপুর-বারাসত রোড অবরোধ করে বিক্ষোভ দেখান বিজেপি কর্মীরা। ঘটনার জেরে এখনও থমথমে এলাকা। এলাকায় মোতায়েন রয়েছে পুলিশ।

[আরও পড়ুন: ডেঙ্গু আক্রান্ত পরিবারের একাধিক সদস্য, প্রশাসনের ভূমিকায় ক্ষুব্ধ স্থানীয়রা]

ভোট পরবর্তী সময়েও রাজনৈতিক সংঘর্ষে বারবার উত্তপ্ত হয়ে উঠেছে বারাকপুর, টিটাগড়, কাঁকিনাড়া, ভাটপাড়া চত্বর। কার্যত বোমা-বারুদের স্তুপে পরিণত হয়েছিল এই সব এলাকা। কিন্তু শেষ কয়েকদিনে পরিস্থিতি ধীরে ধীরে বদলাতে শুরু করছিল, শান্তি ফিরছিল।

তবে শনিবার বিকেলে বিজেপির মিছিলকে কেন্দ্র করে নতুন করে উত্তপ্ত হয়ে উঠল এলাকা। জানা গিয়েছে, ৩৭০ ধারা বাতিল করার মতো কেন্দ্রের ঐতিহাসিক সিদ্ধান্তের সমর্থনে শনিবার বিকেলে বারাকপুরের ওয়্যারলেস গেট থেকে একটি মিছিলের আয়োজন করেন স্থানীয় বিজেপি নেতা-কর্মীরা। নির্ধারিত সময়েই শুরু হয় মিছিল। অভিযোগ, ওয়্যারলেস গেট থেকে মিছিল একটু এগোতেই কেএমডিএ-এর কাছে মিছিল আটকায় পুলিশ। অনুমতি নেই, এই অভিযোগ করে মিছিল বন্ধ করার নির্দেশ দেওয়া হয়। এরপরই পুলিশের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন মিছিলে থাকা বিজেপি কর্মী-সমর্থকরা। অভিযোগ, মহিলা কর্মীদেরও বেধড়ক মারধর করা হয়। মিছিলে অংশগ্রহণকারী ১২ জন বিজেপি কর্মীকে আটক করা হয় বলেও অভিযোগ।

ঘটনার প্রতিবাদে বারাসত-বারাকপুরগামী রোড আটকে বিক্ষোভ দেখাতে শুরু করেন মিছিলে থাকা বিজেপি কর্মীরা। প্রায় ঘণ্টাখানেক পর ওঠে বিক্ষোভ। এরপর টিটাগড় থানায় গিয়ে বিক্ষোভ দেখান তাঁরা। বিজেপি কর্মীদের অভিযোগ, পুলিশ কোনওভাবেই তাঁদের সঙ্গে এই আচরণ করতে পারেন না। টিটাগড় থানার তরফে আশ্বাস দেওয়া হয়েছে ঘটনার তদন্তের। তবে এদিনের ঘটনার জেরে এখনও থমথমে এলাকা।

[আরও পড়ুন: দার্জিলিংও কেন্দ্রশাসিত অঞ্চল হোক, আবেদন জানিয়ে অমিত শাহকে চিঠি বিজেপি সাংসদের]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং